নতুন প্রজন্মের কাছে ভাষা আন্দোলনের সঠিক ইতিহাস তুলে ধরতে হবে – এমপি প্রিন্স

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স বলেছেন,ভাষা আন্দোলনের মধ্যদিয়ে বাঙালির লড়াই সংগ্রামের গোড়াপত্তন হয়েছিল। যার নেতৃত্বে ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। অপশক্তিকে দমন করে সেই চেতনা ধারন করতে হবে। আগামী প্রজন্মের কাছে ভাষা আন্দোলনের সঠিক ইতিহাস তুলে ধরতে হবে।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) রাতে পাবনা জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে শহীদ দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, ‘৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে যে স্বাধীনতা অর্জিত হয়েছে এবং বঙ্গবন্ধু জীবন দিয়ে গেছেন, সেই স্বাধীনতাকে সম্মুখ রাখার জন্য সব অপশক্তিকে দমন করতে হবে।

অনুষ্ঠানে জেলা আওয়ামীলীগের সভাপতি রেজাউল রহিম লাল’র সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক বিজয় ভূষণ রায়ের পরিচালনায় আরো বক্তব্য দেন পাবনা- সিরাজগঞ্জ সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য নাদিরা ইয়াসমিন জলি, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আসম আব্দুর রহিম পাকন, সহ-সভাপতি এডভোকেট বেলায়েত আলী বিল্লু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহেল হাসান শাহীন, পৌর আওয়ামী লীগের সভাপতি তসলিম হাসান সুমন।

জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামসুন্নাহার রেখা, জেলা কৃষক লীগের সভাপতি শহিদুর রহমান শহিদ, জেলা শ্রমিক লীগের সভাপতি ফুরকান আলী,জেলা যুব মহিলা লীগের সভাপতি আরেফা খানম শেফালী, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি খন্দকার আহমদ শরীফ ডাবলু, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মীর রাব্বিউল ইসলাম সীমান্ত প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবু ইসহাক শামীম, যুগ্মসাধারণ সম্পাদক এডভোকেট আব্দুল আহাদ বাবু, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোশাররফ হোসেন,জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আঃ হান্নান, কোষাধ্যক্ষ লিয়াকত আলী তালুকদার, ত্রার্ণ সম্পাদক শাওয়াল বিশ্বাস, জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক সর্দার মিঠু আহমেদ।

আরো পড়ুন:
>লালপুরে বিনম্র শ্রদ্ধায় পালিত হচ্ছে অমর একুশে
>ভাষা আন্দোলনের ৭১ বছর: তারুণ্যের ভাবনা

দপ্তর সম্পাদক মোস্তাফিজুর রহমান সুইট, তথ্য ও গবেষণা সম্পাদক এডভোকেট তৌফিক ইমাম, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহজাহান মামুন, জেলা আওয়ামীলীগের সদস্য কামিল হোসেন, সদস্য শরীফ প্রধান, উপদপ্তর সম্পাদক রিজভী শাওন, জেলা ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান সবুজ সহ আওয়ামী লীগ ও তার অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ফেব্রুয়ারি ২১.২০২৩ at ২১:৫১:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মেইস/এসআর