ঘোড়াঘাটে যথাযোগ্য মর্যাদায় শহীদ দিবস পালিত

দিনাজপুরের ঘোড়াঘাটে যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।(২১ ফেব্রæয়ারী) মঙ্গলবার রাত ১২ টা ১ মিনিটে উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারে ৫২’র ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন,উপজেলা চেয়ারম্যান আব্দুর রাফে খন্দকার সাহানশা, উপজেলা নির্বাহী অফিসার মোঃ রাফিউল আলম, সহকারী কমিশনার (ভ‚মি) মোঃ মাহমুদুল হাসান, উপজেলা স্বাস্থ্যা ও পরিবার পরিবার কর্মকর্তা ডা. মোহাম্মদ তৌহিদুল আনোয়ার।

ঘোড়াঘাট থানার ওসি আবু হাসান কবির, উপজেলা কৃষি অফিসার এখলাছ হোসেন সরকার, মহিলা ভাইস চেয়ারম্যান রুশিনা সরেন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ঘোড়াঘাট ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান ভুট্টু, ঘোড়াঘাট সরকারি কলেজের অধ্যক্ষ এস এম মনিরুল ইসলাম, উপজেলা প্রকৌশলী শফিকুল ইসলাম, উপজেলা জাতীয় পার্টির সভাপতি আরিফুজ্জামান রানা, ডিজিএম আব্দুল আলিম উপজেলা কৃষকলীগের সভাপতি মোঃ শহিদুল ইলাম আকাশ প্রমুখ।

এছাড়া উপজেলা ও পৌর আওয়ামী লীগ, তাদের অঙ্গসংগঠন সম‚হ, ঘোড়াঘাট ফায়ার সার্ভিস, দিনাজপুর পল­ী বিদ্যুৎ সমিতি-২ ঘোড়াঘাট জোনাল অফিস, ঘোড়াঘাট সদর ইউনিয়ন পরিষদ, ঘোড়াঘাট কৃষি উন্নয়ন ব্যাংক, উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ, ঘোড়াঘাট থানা, ফায়ার সার্ভিস, ঘোড়াঘাট প্রেসক্লাব, ঘোড়াঘাট সাহিত্য পরিষদ, বিভিন্ন দপ্তর, রাজনৈতিক দল, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের ব্যানারে শহীদ বেদীতে ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে।

এছাড়াও প্রভাত ফেরী, শিশুদের চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, পুরষ্কার বিতরণ, বিভিন্ন ধর্মীয় উপাসনালয়ে ভাষা শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও প্রার্থনাসহ দিনব্যাপী বিভিন্ন কর্মস‚চির মাধ্যমে যথাযোগ্য মর্যাদায় দিবসটি উদযাপিত হয়েছে।

অপরদিকে উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে রানীগঞ্জ বাজার কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. আনোয়ার হোসেন, যুগ্ন সাধারন সম্পাদক আসাদুজ্জামান পয়েল, সিংড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আমজাদ হোসেন, সাধারন সম্পাদক আব্দুল মান্নান মন্ডলসহ যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা।

আরো পড়ুন :
>প্রশংসায় ভাসছে গাছ ও ফুলের তৈরী সেই শহীদ মিনার
>১৩ বছরে হলো না ভাষা জাদুঘর

উপজেলা কৃষকলীগের সভাপতি ও ঘোড়াঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ শহিদুল ইসলাম আকাশের নেতৃত্বে রানীগঞ্জ বাজার কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। এ সময় উপজেলা আওয়ামীলীগের সোবেক আহবায়ক মো. আ. রশিদ ও উজেলা কৃষকলীগের নেতাকর্মীরা উপস্থিাত ছিলেন

এদিকে ঘোড়াঘাট শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলী অর্পণ করেন, ঘোড়াঘাট পৌরসভার মেয়র আব্দুস সাক্তার মিলনসহ কাউন্সিলর বৃন্দ, বিভিন্ন দলীয় ও সামাজিক সংগঠন।

ফেব্রুয়ারি ২১.২০২৩ at ১৯:১০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মেইস/এসআর