ঝালকাঠিতে ভালোবাসা দিবসে শ্রমজীবী বাবাদের উপহার দিল ইয়াস

১৪ই ফেব্রুয়ারী অর্থাৎ পহেলা ফাল্গুন এর বিশেষ এই দিনটি ঘিরে তরুণ-তরুণীরা বসন্তী রঙের পোশাকে নিজেদের সজ্জিত করে। ফুল বিনিময় এর মাধ্যমে ভালোবাসা আদান প্রদানের ধুম পড়ে যায়।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) রাতে ঝালকাঠি’র সামাজিক সংগঠন ইয়ুথ অ্যাকশন সোসাইটি- ইয়াসের সদস্য তরুণ-তরুণীরা সেই রীতি থেকে বের হয়ে শহরের আনাচে কানাচে প্যাডেল চালিত বৃদ্ধ রিক্সাচালক বাবাদের সাথে নতুন গামছা উপহার দিয়ে ভালোবাসা বিনিময় করেছে।

বাবাদের সাথে ভালোবাসা বিনিময়ের এই আয়োজনে উপস্থিত ছিলেন ইয়াসের উপদেষ্টা হাসান মাহমুদ, ছবির হোসেন। সংগঠনের সভাপতি আবির হোসেন, সাধারণ সম্পাদক মাহিদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক সাব্বির হোসেন, ইয়াস ব্লাড ব্যাংকের সভাপতি সুমাইয়া সেতু, সদস্য কনা ইসলাম, হাবিবা হিরা, ইসরাত জাহান বহ্নি, তাইফা ইসলাম, চাঁদনি আক্তার সহ অনেকে।

উপহার পেয়ে একজন বৃদ্ধ লোক বলেন,”মাগো আজকাল কার মাইয়া-পোলার চাইতে তোমরা অনেক আলেদা। এহন তো হগলডি নিজেগো লউয়া পইরা থাহে। এই যুগে আইসা তোমরা আমাগো কথা চিন্তা হরো। তোমাগো লইগ্গা অনেক দোয়া হরি। অনেক বড়ো হও মাগো। মুই অনেক খুশি অইছি”। এভাবেই বাবারা তাদের খুশির কথা জানান ইয়াসের সদস্যদের।

ইয়াসের সাধারণ সম্পাদক মাহিদুল ইসলাম জানান “ আমরা প্রতিনিয়ত চেষ্টা করি ভিন্নভাবে সমাজের অস্বচ্ছল, সুবিধাবঞ্চিতদের সাথে খুশি ভাগ করে নেওয়ার। রমজানে ইফতার বিতরণ ঈদে শিশুদের নতুন জামা উপহার, শিশুদের হাতে নানা ডিজাইনের মেহেদী অংকন, শিশুদের সাথে আনন্দ উদযাপন করে থাকি।

আরো পড়ুন:
>কোটচাঁদপুরে মুক্তিযোদ্ধাদের মাঝে “বীর নিবাস” হস্তান্তর
>রাজাপুরে মাদ্রাসার উপরের ঝুকিপূর্ণ বিদ্যুতের তার ও খুঁটি স্থানান্তরের দাবিতে মানববন্ধন

তারই ধারাবাহিকতায় আজকের এই আয়োজন। সমাজের মানুষের কাছে অনুরোধ থাকবে যাদের ব্যস্ততা কম থাকে তারা যাতে এই বাবাদের পায়ের চালিত এই প্যাডেল রিক্সায় চড়েন। এতে করে তাদের প্রতিদিনের ইনকাম বৃদ্ধি পাবে। সংসারে চালাতে সহজ হবে।

ফেব্রুয়ারি ১৫.২০২৩ at ১৭:১১:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মেইস/ এসআর