কোটচাঁদপুরে বর্ণাঢ্য আয়োজনে ৩দিন ব্যাপী কৃষি মেলার উদ্বোধন

বৃহত্তর কুষ্টিয়া ও যশোর অঞ্চল কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় ঝিনাইদহের কোটচাঁদপুরে ৩ দিন ব্যাপী কৃষি মেলার উদ্বোধন করা হয়েছে। সোমবার সকালে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে স্থানীয় উপজেলা পরিষদ চত্তরে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ৩ দিন ব্যাপী এই মেলার উদ্বোধন করা হয়।

মেলা উপলক্ষে উপজেলা পরিষদ চত্তর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালীটি শহরের বিভন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পরিষদ চত্তরে শেষ হয়। এতে প্রধান অতিথি হয়ে আনুষ্ঠানিক ভাবে রঙ্গ-বেরঙ্গে বেলুন উড়িয়ে ও ফিতা কেটে মেলার উদ্বোধন করেন, জেলা প্রশাসক মনিরা বেগম।

পরে উপজেলা পরিষদ চত্তরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) খান মাসুম বিল্লাহ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান শরিফুন্নেছা মিকি, পৌর মেয়র সহিদুজ্জামান সেলিম, উপজেলা ভাইস চেয়ারম্যান রিয়াজ হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান পিংকি খাতুন, থানার অফিসার ইনচার্জ মঈন উদ্দিন, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার তাজুল ইসলাম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার মো. মহাসিন আলী।

আরো পড়ুন:
>বগুড়া গাবতলীর ঐতিহ্যবাহী পোড়াদহ মেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে
>সিকিমেও এবার ভূমিকম্পের আঘাত

উপজেলা তথ্য সেবা কর্মকর্তা তানিয়া সুলতানার সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, পৌর আ.লীগের সভাপতি কাজী আলমগীর, ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান খাঁন, শাহারুজ্জামান সবুজ, আব্দুল মান্নান সহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের প্রধান, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীসহ নানা শ্রেণী-পেশার মানুষ। মেলায় কৃষিযুক্ত গ্রামীণ ঐতিহ্যের বিভিন্ন প্রকারের ২৩টি স্টল প্রদর্শন করা হয়েছে।

ফেব্রুয়ারি ১৩.২০২৩ at ১৭:৫৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মেইস/ এসআর