উত্তরখান ওয়াসা অফিসে দুদকের অভিযান

দুর্নীতির অভিযোগে ঢাকা ওয়াসার উত্তর খান অফিসে আবারও অভিযান পরিচালনা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।উত্তরখানের মোল্লাবাড়ি জোনের মিটার রিডার ওমর ফারুকের বিরুদ্ধে এ অভিযান পরিচালনা করা হয়।অভিযোগ, ঘুষের বিনিময়ে অবৈধ সংযোগ ও কম বিল করে লাখ লাখ টাকা আত্মসাত করেন তিনি।

গত ৯ ফেব্রুয়ারি দুদকের ঢাকা প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক নেয়ামুল গাজীর নেতৃত্বে একটি টিম অভিযান চালায়। অভিযান কালে দৈবচয়ন পদ্ধতিতে ২০টি বিলসহ সংশ্লিষ্ট নথিপত্র সংগ্রহ করে টিম। সম্প্রতি দুদকের উপপরিচালক মুহাম্মদ আরিফ সাদেক অভিযানের বিষয়টি নিশ্চিত করেছেন।

“দুদক সূত্রে জানা যায়, মিটার রিডার ওমর ফারুকের বিরুদ্ধে ঘুষের বিনিময়ে ওয়াসার অবৈধ সংযোগ পাইয়ে দেওয়ার অভিযোগে এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়। অফিসে উপস্থিত সেবাগ্রহীতাদের সঙ্গে অভিযোগ সংশ্লিষ্ট বিষয় নিয়ে কথা বলে টিম।

আরো পড়ুন:
>রাজগঞ্জে বাড়তি দামে বিক্রি হচ্ছে সিলিন্ডার গ্যাস, প্রশাসনের হস্তক্ষেপ কামনা
>দূষণে ঢাকার পরিণতি আরও ভয়াবহ হবে

পরবর্তীতে ঢাকা ওয়াসা উত্তরখানের উপ-রাজস্ব প্রধানের সঙ্গে অভিযোগের বিষয়ে আলোচনা করে সংশ্লিষ্ট বিষয়গুলো গুরুত্বের সাথে তদারকির পরামর্শ দেয় এনফোর্সমন্টে টিম। আর অভিযান পরিচালনাকালে সংশ্লিষ্ট অফিস থেকে দৈবচয়ন ভিত্তিতে ২০টি বিলের রেকর্ডপত্র সংগ্রহ করে।”

ফেব্রুয়ারি ১২.২০২৩ at ১২:৩৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মেইস/ এসআর