বৃক্ষরোপন ও ক্যাম্পাস পরিচ্ছন্নতায় জাবির ৪৭ ব্যাচের শিক্ষার্থীরা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) সাতচল্লিশ ব্যাচের পঞ্চম বর্ষপূর্তি উদযাপনের অংশ হিসেবে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গন পরিষ্কার ও বৃক্ষরোপন কর্মসূচি পালন করেছে সাতচল্লিশ ব্যাচের শিক্ষার্থীরা।মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) দুপুর দুইটায় এ কর্মসূচি পালন করেন ৪৭ ব্যাচের শিক্ষার্থীরা।

এসময় বিশ্ববিদ্যালয়ের টি এস এস সি ও অডিটোরিয়াম সংলগ্ন এলাকায় ৪৭ টি বৃক্ষ ও শহীদ মিনার, অডিটোরিয়াম চত্বর পরিষ্কার পরিছন্ন করে।শিক্ষার্থীদের সাথে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ও ছাত্র-শিক্ষক কেন্দ্রের পরিচালক আলমগীর কবির।

আরো পড়ুন :
>নবীগঞ্জ ট্রাকের চাপে এক কলেজ ছাত্রী নিহত
>মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী অপশক্তির বিরুদ্ধে, ছাত্র‍লীগের মিছিল

অধ্যাপক আলমগীর কবির বলেন, সাতচল্লিশ ব্যাচ বিশ্ববিদ্যালয়ে আসার পর থেকেই নানা ধরনের স্বেচ্ছাসেবী ও সামাজিক কাজ করে আসছে। আমরা তাদের এই ধরনের কাজকে সাধুবাদ জানাই। আশা করি ভবিষ্যতে তারা এই ধরনের কাজের ধারা অব্যাহত রাখবে। জুনিয়র ব্যাচের শিক্ষার্থীরা এ ধরনের ভালো কাজের মাধ্যমে তাদের প্রোগ্রাম গুলো করতে পারে। এতে করে বিশ্ববিদ্যালয়ের পরিবেশ আরো সুন্দর হবে।

তাদের এ কার্যক্রম নিয়ে মন্তব্য করে জাবির ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের ৪৮তম ব্যাচের শিক্ষার্থী নাছির উদ্দিন বলেন, ক্যাম্পাসে এই ব্যাচ টা আমাদের সিনিয়র। বিশ্ববিদ্যালয়ে এসেই ওনাদের অনেক গুলা সামাজিক কার্যক্রমের সাক্ষী হয়েছি। তাদের বর্ষপূর্তিতে অনেক গুলা কার্যক্রমের মধ্যে বৃক্ষরোপণ ও পরিষ্কার অভিযান অবশ্যই বিশ্ববিদ্যালয়ের বৈচিত্রের জন্য উপকারী।

২০১৮ সালের ৫ জানুয়ারি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে সাতচল্লিশ ব্যাচের ক্লাস শুরু হয়। এরপর থেকেই এ ব্যাচের শিক্ষার্থীরা রিক্সাচালকদের মধ্যে রেইনকোট বিতরণ, শীত মৌসুমে আর্থিক ভাবে অসচ্ছল মানুষকে কম্বল প্রদান, দেশের উত্তরাঞ্চলের বন্যা কবলিত মানুষের মাঝে ত্রান সামগ্রী বিতরণ করে আসছে।

ফেব্রুয়ারি ০৭, ২০২৩ at ১৯:৩৬:০০(GMT+06)
দেশদর্পণ/দপজ/এমএইচ