উত্তরার ফুটপাতের রাজা রাসেল মন্ডল

রাজধানী উত্তরার ফুটপাতের রাজা রাসেল মন্ডলকে খুজে পাচ্ছে না নিম্ন আয়ের ফুটপাতের ব্যবসায়ীরা। ফুটপাতে দোকান বসিয়ে দেওয়ার কথা বলে রাসেল মন্ডল কয়েক লক্ষ টাকা হাতিয়ে নিয়েছেন বলে অভিযোগ উঠেছে। ভোক্তভোগি অনেকের অভিযোগ রবিন্দ্র সরনি রোডে দোকান বসিয়ে দেওয়ার কথা বলে ৭০/৮০ জন থেকে প্রায় ২০ লক্ষ টাকা হাতিয়ে নিয়ে রাসেল মন্ডল নির্বিকার।

খোজ নিয়ে জানাগেছে, উত্তরা জোনের বর্তমান উপ কমিশনার মোরশেদ আলম ফুটপাত দখল এবং চাঁদাবাজি বিষয়ে কঠোর অবস্থান নিয়েছেন। মডেল টাউন উত্তরায় অনেক ভিআইপি লোকজন বসবাস করে, সম্প্রতি রাস্তার উপর দোকান বসানোর কারনে যানজটে নাকাল উত্তরাবাসী। মুলত ফুটপাতের দোকান বসানোর কারনে এ জটলার সৃষ্টি হয়। ভিআইপি লোকজনের অনুরোধে বর্তমান প্রশাসন এ বিষয়ে বেশ কঠোর অবস্থানে আছে।

আর রাসেল মন্ডল গং সেই সুযোগ নিয়ে ব্যাবসায়ীদের কাছ থেকে ২০-৫০ হাজার টাকা তুলে দোকান দেওয়ার বলে। অভিযোগ আছে, এ রকম প্রায় শতাধিক লোক থেকে টাকা নিয়েছেন রাসেল মন্ডল। তবে রাসেল চুপসে গেলেও তার সাঙ্গ-পাঙ্গরা এখনো রাস্তাঘাটে মহড়া দিচ্ছে। এ চক্রটি শক্তিশালী রাজনৈতিক বলয় মেইনটেইন করে থাকে। তাদের ভয়ে নিম্ন আয়ের লোকজন ভয়ে মুখ খুলছে না।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ব্যাবসায়ী বলেন, রবীন্দ্র স্বরনীতে দোকান বসাবে বলে হকারদের কাছথেকে প্রায় ২০ লক্ষ টাকা হাতিয়ে নিয়ে বর্তমানে ধরা চোয়ার বাহিরে রাসেল। ইতিপূর্বে তার বিরুদ্ধে জাতীয় গণমাধ্যমে একাধিক নিউজ হয়েছে,মামলা হয়েছে, কয়েকবার আইন শৃঙ্খলা বাহিনীর হাতে আটক হয়েছে,কিন্তু কিছু দিন পর আবার সে বহাল তবিয়তে আধিপত্য বিস্তার করে।

ফুটপাতে পেন্ট বিক্রেতা আব্দুল্লাহ প্রতিবেদককে বলেন, আমি কয়েক দিন আগে দোকান করতে রাসেল মন্ডলকে ২০ হাজার টাকা দিয়েছি ৪ দিন দোকান করার পর সরিয়ে দিয়েছে এখন তাকে খুঁজে পাইনা ফোন দিলে ধরেনা,সে আরো জানিয়েছেন প্রতিদিন ৫০০ টাকা করে চাঁদা দিতে হতো তাকে।

উল্লেখ্য বিগত ৭/৫/০২২ ইং তারিখ উত্তরা পশ্চিম থানায় বাদি মোঃ রিপনের করা চাঁদাবাজি ও মালামাল ছিনিয়ে নেয়ার(রাসেলের দাবি পারিবারিক মামলা) অভিযোগে তার বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে। যাহার মামলা নং০৮। এবিষয়ে উত্তরা পশ্চিম থানার ওসি অপারেশন পার্থ প্রতিম বলেন,মামলাটি কি অবস্থায় আছে আমি দেখে আপনাকে জানাবো। অনুসন্ধানে জানা গেছে, খালি হাতে ঢাকায় আসা রাসেল কয়েক বছরে চাঁদাবাজি করে কমপক্ষে ৫ কোটি টাকার সম্পদ বানিয়েছেন।

আরো পড়ুন:
>শীতে মিষ্টি আলু আপনার শরীরের কতো উপকার করবে জানেন ?
>২৮ জেলায় নিপাহ ভাইরাসের সংক্রমণ

উত্তরা রাজউক কমার্শিয়াল মার্কেটে রয়েছে তার পজিশন ক্রয় করা দোকান, মূল্য ১৫ লাখ টাকা ,দক্ষিণখান জামতলা মসজিদ সংলগ্ন সুবিশাল ফ্ল্যাট, যার মুল্য ৭৫ লাখ টাকা,গাজীপুর বোর্ড বাজার এলাকায় নিজ নামে ক্রয়কৃত দেড় কোটি টাকার জমি,এছাড়া শেরপুরের গ্রামের বাড়ীতে দামি পাথর খচিত ৪ তলা আলিসান বাড়ি। এ বিষয়ে তার বক্তব্য জানতে একাধিকবার তার ফোনে কল দিলে তিনি ফোন রিসিভ করেননি।পরবর্তীতে কলব্যাক করে তিনি বলেন পুরো ঘটনাটি মিথ্যা ও বানোয়াট। কিছু লোক আমার ভালো চায়না তারা আমাকে হেয় করার জন্য এগুলো প্রচার করছেন।

ফেব্রয়ারি ০৩.২০২৩ at ১৪:৩৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসআর