চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক ছয় লেনের হবে : কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, চট্টগ্রাম থেকে কক্সবাজার পর্যন্ত ছয় লেনের মহাসড়ক হবে। জাইকার সঙ্গে আমাদের কাজ চলছে।
চট্টগ্রামের যেদিকে তাকাই উন্নয়ন, এটা শেখ হাসিনার উন্নয়ন। তিনি চট্টগ্রামকে পছন্দ করেন।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) নারায়ণগঞ্জের রূপগঞ্জের পূর্বাচল নতুন শহর প্রকল্প এলাকায় পাতাল রেলের নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা জানান। কাদের বলেন, উড়াল থেকে পাতালে নামলাম। ঐতিহাসিক আয়োজনে লক্ষাধিক মানুষ এখানে সমবেত হয়েছে।

পূর্বাচলে এমআরটি লাইন-১ ২১ কিলোমিটার পাতাল, ১০ কিলোমিটার উড়াল। মেট্রো রেলের আকর্ষণ দূর্দনমনীয় উল্লেখ করে মন্ত্রী বলেন, সারা বাংলাদেশ আজ মেতে উঠেছে। সুদূর গ্রামের লুঙ্গি পড়া কৃষক, শহরের তরুণ মেট্রো রেলে চড়ার অপেক্ষায়। সে কী আকর্ষণ, ক্রেজ। আরও মেট্রোরেল আসছে। এমআরটি লাইন ১, ৬ এর পরে এমআরটির অধীনে ছয়টি মেট্রোরেল ধীরে ধীরে চালু হবে বলে জানান তিনি।

আরো পড়ুন :
>দক্ষিনখান ৫০ নং ওয়ার্ডে শীতার্থদের মাঝে কম্বল বিতরণ
>কেশবপুরে নিরাপদ খাদ্য দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

সুধী সমাবেশে আরও উপস্থিত ছিলেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, নারায়ণগঞ্জের সংসদ সদস্য শামীম ওসমান ও মেয়র সেলিনা হায়াৎ আইভী, বাংলাদেশে জাপানের রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরি, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নূরী, ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (ডিএমটিসিএল) এমএএন সিদ্দিক এবং জাইকার বাংলাদেশ প্রতিনিধি।

ফেব্রয়ারি ০২.২০২৩ at ১৬:১৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসআর