কালীগঞ্জ পৌর এলাকার চাঁদাবাজীসহ একাধিক মামলার আসামী শুকুরের বিরুদ্ধে আবারও থানায় অভিযোগ

গাজীপুরের কালীগঞ্জে পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি মো. মোশারফ হোসেন শুক্কুর চাঁদাবাজীসহ একাধিক মামলার আসামী। সম্প্রতি তার বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ ও সাধারণ ডায়েরী করার সংবাদ পাওয়া গেছে। অনুসন্ধ্যানে জানা যায়, ঢাকার বাটারা থানাধীন বসুন্ধরা এলাকার ডি ব্লকের বাসা নং ২৪৪ এর বাসিন্ধা মো. মোবারক হোসেনের ছেলে মো. মাহবুব হোসেন উপজেলার বাঘারপাড়া এলাকার টঙ্গী ঘোড়াশাল মহাসড়কের পাশে ভিআইপি ডোর এন্ড ফার্নিচার ফ্যাক্টরী স্থাপন করিয়া ব্যবসা পরিচালনা করে আসছেন।

মো. মাহবুবব হোসেন গত ৩০ ডিসেম্বর ২০২২ আনুমানিক সময় সকাল ১০টার দিকে নির্মাণ কাজ করতে গেলে কালীগঞ্জে পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি ও পৌরসভার ৭নং ওয়ার্ড বাঘারপাড়া এলাকার মৃত আব্দুল মোমিন এর ছেলে মো. মোশারফ হোসেন শুক্কুর (৫০), শরফত আলী ভূইয়ার ছেলে আলম ভূইয়া (৫৮), দেলোয়ার হোসেন ভূইয়ার ছেলে পরাগ ভূইয়া (২৪), আয়নাল ভূইয়ার ছেলে নীরব (২৩) ও আলম ভূইয়ার ছেলে মাছুম ভূইয়া (২৮) সহ অজ্ঞাত ৫/৭জন দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে ফ্যাক্টরীতে অনাধিকার প্রবেশ করিয়া মো. মোশারফ হোসেন শুক্কুর, আলম ভূইয়া ও পরাগ ভূইয়া ১০ লক্ষ টাকা চাঁদাদাবী করেন।

মো. মাহবুব হোসেন উক্ত টাকা দিতে অস্বীকার করলে আয়নাল ভূইয়ার ছেলে নীরব মাহবুবকে হত্যার উদ্দেশ্যে গলা চাপিয়া শ্বাসরোধ করার চেষ্টা করে। এ সময় উল্লেখিত সবাই মাহবুবের শরীরের বিভিন্ন স্থানে এলোপাথারী মারপিট করে ফ্যাক্টরীর প্রায় ৫০ হাজার টাকার গ্লাস ভাংচুর করে। স্থাণীয়দের সহযোগীতায় মাহবুব আত্বরক্ষা পায়। সন্ত্রাসীরা যাওয়ার সময় দাবীকৃত চাঁদা না দিলে এখানে ব্যবসা করতে দিবেনা।

প্রয়োজনে তাকে জীবনে শেষ করিয়া ফেলিবে। এ সংক্রান্ত বিষয়ে গত ৫ জানুয়ারী তারিখে মো. মাহবুব হোসেন বাদী হয়ে বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত-২, গাজীপুরে সি আর মামলা ১৪/২০২৩ দায়ের করেন। বর্তমানে মামলাটি তদন্তনাধীন।

সি আর মোকদ্দমার মো. মাহবুব হোসেন গত ২০ জানুয়ারী ব্যক্তিগত গাড়ীযোগে প্যাক্টরীতে পৌছলে উল্লেখিত বিবাদীসহ অজ্ঞাত নামা ১০/১৫জন তার গাড়ীর গতিরোধ করে তাকে শারীরিক নির্যাতনসহ অশালীন ভাষায় গালমন্দ করে আদালতে দায়েরকৃত মামলাটি প্রত্যাহারের জন্য হুমকি প্রদান করেন।

পরে মামলার বাদী কালীগঞ্জ থানায় মোবাইল ফোনে বিষয়টি অবহিত করলে থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে সন্ত্রাসীদের হাত থেকে উদ্ধার করে থানায় নিয়ে আসেন। পরে এ বিষয়ে তিনি বাদী হয়ে ২২ জানুয়ারী তারিখে কালীগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

কালীগঞ্জ থানার উপ-পরিদর্শক মাজহারুল বলেন আমি খবর পেয়ে গঠনাস্থল গিয়েছি,সেখানে গিয়ে দেখি বাদি মাহাবুব হোসেন তার ফেক্টরির গেটের সামনে গাড়ির বিতরে বসা।বিবাদিরা তাকে গালা গালী করিতেছে। আমি উপস্থিত হলে বাদী গাড়ি থেকে নেমে বাহিরে আসে।তখন বিবাদিরা তার গায়ে হাত তুলে।

আরো পড়ুন:
>তুচ্ছ ঘটনায় কোটচাঁদপুরে দুই ভাইকে কুপিয়ে জখম
>দেশে আর একজন রোহিঙ্গাও প্রবেশ নয় : পররাষ্ট্রমন্ত্রী

বিবাদি তার গায়ের গেঞ্জি ছিরে ফেলে।আমি মাহাবুব হোসেনকে বিবাদিদের কাছে থেকে ছাড়িয়ে আনলে সে নিজে গাড়ি চালিয়ে এসে থানায় লিখিত অভিযোগ করেন।মামলাটি তদন্ত করে আইনের আওতায় আনা হবে।

অন্যদিকে কালীগঞ্জ পৌর এলাকার চৌড়া গ্রামের মৃত কছুমদ্দিনের ছেলে যুবলীগ নেতা মো. জাকির হোসেন ভিআইপি ডোর এন্ড ফার্নিচার ফ্যাক্টরীর সালিশ সভায় ন্যায় সঙ্গত কথা বলায় গত ২৫ জানুয়ারী বিকেল আনুঃ সারে ৫টায় মো. মোশারফ হোসেন শুক্কুর, আলম ভূইয়া।

পরাগ ভূইয়া, নীরব, শরীফ ও মাছুম ভূইয়া তাকে একা পাইয়া তাকে অশালীন ভাষায় গালমন্দ করে। তাদের ন্যায় সঙ্গত প্রতিবাদ করায় তারা জাকির হোসেনকে শারীরিক নির্যাতন চালায়।

এ সময় তার পকেটে থাকা ৫২ হাজার ৩ শত টাকা জোরপূর্বক ছিনিয়ে নিয়ে যায়। এ ঘটনায় জাকির হোসেন বাদী হয়ে কালীগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। এবিষয়ে কালীগঞ্জ থানার উপ-পরিদর্শক শামিম সাংবাদিককে বলেন অভিযোগ পেয়েছি তদন্তপূর্বক ব্যাবস্থা গ্রহন করা হবে।

জানুয়ারি ২৭.২০২৩ at ২১:৫০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসআর