কালীগঞ্জে যুবলীগ নেতা রাসেলের দাফন সম্পন্ন

ছবি: নিহত, আবু সাদাত রাসেল

গাজীপুরের কালীগঞ্জে যুবলীগের এক নেতার লড়ির ধাক্কায় গুরুতর আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় নিহত আবু সাদাত রাসেল (৪২) এর দাফন সম্পন্ন হয়েছে। নিহত আবু সাদাত রাসেল গাজীপুর জেলা আওয়ামী লীগের সাবেক সহ-দপ্তর সম্পাদক ও কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি বেরুয়া এলাকার মো. সাইদুর রহমান দোলনের ছেলে। স্থানীয় সূত্র ও নিহতের স্বজনদের দেয়া তথ্য অনুযায়ী জানা গেছে, গত বৃহস্পতিবার (৫ জানুয়ারী) বেলা ১১টার দিকে আবু সাদাত রাসেল বাড়ী থেকে বের হয়ে বক্তারপুর-জাঙ্গালীয়া সড়ক ধরে হাঁট ছিলেন। সে সময় জাঙ্গালীয়াগামী ইটের খোয়া বোঝাই একটি লড়ি তাকে ধাক্কা দেয়।

আরো পড়ুন:
> যশোরে গুরুজনদের হাত ধরে ঐতিহ্যবাহী তালপাতায় বর্ণ লিখে হাতেখড়ি
> লালপুরে শীতে চাহিদা বেড়েছে গরম কাপড়ের

এতে গুরুতর আহত অবস্থায় সড়কে পড়ে থাকে। পরে স্থানীয়রা এসে তাকে উদ্ধার করে এবং পেছনে ধাওয়া করে চালকসহ লড়িটি আটক করে। এরপর আবু সাদাত রাসেলকে প্রথমে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসা দেয়া হয়। পরবর্তীতে চিকিৎসকদের পরামর্শে তাকে ঢাকার পঙ্গু হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। দু’দিন চিকিৎসা শেষে শুক্রবার রাতে রাসেলকে তার বোনের বাসায় নিয়ে আসা হয়। শনিবার (৭ জানুয়ারী) ভোর সাড়ে ৬টার দিকে অসুস্থ থাকা অবস্থায় বোনের বাসায় ইন্তেকাল করেন। ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজীউন।

শনিবার বাদ আসর স্থাণীয় বেরুয়া আলিম মাদ্রাসা মাঠে জানাজা নামাজ শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। নিহতের চাচা বক্তারপুর ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি মো. জাহিদুর রহমান উজ্জ্বল বলেন, বৃহস্পতিবার (৫ জানুয়ারী) সকালে বাড়ীর পাশে সড়কে হাঁটার সময় একটি লরি আবু সাদাত রাসেলকে ধাক্কা দেয়। এতে সে গুরুতর আহত হয়। তাকে উদ্ধার করে কালীগঞ্জ ও ঢাকার পঙ্গু হাসপাতালে চিকিৎসা দেয়া হয়।

পরে সে অসুস্থ থাকা অবস্থায় তার বোনার বাসায় অবস্থান করছিল। শনিবার সকালে তার মৃত্যু হয়। তিনি আরো বলেন, দুর্ঘটনার পর ধাওয়া করে চালকসহ লড়িটি আটক করা হয়ে ছিল। পরে ওই দিন রাতে লড়ির মালিক তুমুলিয়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক শরিফ হোসেন স্থানীয় নেতা-কর্মীরদের নিয়ে এসে লড়ির চালাক আহাদ আলী ও লরিটিকে ছাড়িয়ে নিয়ে গেছে। এ বিষয়ে থানায় অভিযোগ দায়েরের প্রস্তুতি নিচ্ছি।

লড়ির মালিক তুমুলিয়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক শরীফ হোসেন বলেন, তার মালিকানাধীন লড়িতে দুর্ঘটনায় আহত রাসেল মারা গেছেন। লড়ির চালক ছিলো আহাদ মিয়া। বক্তারপুর ইউনিয়ন পরিষদের ৫নং ওয়ার্ডের সদস্য মাহমুদুর রশিদ টুটুল বলেন, দুর্ঘটনার বিষয়টি সে সময় থানায় জানানো হয়নি। রাসেলের মৃত্যুর পর তার পরিবারের সদস্যরা থানায় অভিযোগ দায়েরের প্রস্তুতি নিচ্ছে।

জানুয়ারি ০৭, ২০২৩ at ১৯:২১:০০(GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/ইমস