জাবির শিক্ষক সমিতির নির্বাচন ২৫ জানুয়ারি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদ-২০২৩ এর নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৫ জানুয়ারি। বুধবার (৪ জানুয়ারি) সকালে নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে বলে জানান নির্বাচন কমিশনার এবং বাংলা বিভাগের অধ্যাপক ড. অনিরূদ্ধ কাহালি।

শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদের নির্বাচনের সভাপতি, সহ-সভাপতি, কোষাধ্যক্ষ, সম্পাদক ও যুগ্ম সম্পাদক পদে একজন করে এবং নির্বাহী পরিষদের সদস্য পদে ১০ জনসহ মোট ১৫টি পদে এ নির্বাচন হবে অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশনার জানান, আগামী ১১ জানুয়ারি মনোনয়নপত্র দাখিল, যাচাই এবং একই দিনে বৈধ প্রার্থীদের তালিকা প্রকাশ করা হবে।

প্রত্যাহারের নির্ধারিত তারিখ ১৬ জানুয়ারি দুপুর ১২ টা পর্যন্ত এবং ওই দিনই বিকাল ৩ টায় প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে। ২৫ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অফিসার ক্লাবে সকাল ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত চলবে ভোট গ্রহণ। দুপুর আড়াইটায় ভোট গণনা শুরু হয়ে একই দিনে নির্বাচিত প্রার্থীদের তালিকা প্রকাশ করা হবে।

আরো পড়ুন:
>জাগো ফাউন্ডেশনের নতুন কমিটি গঠন
>কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

নির্বাচন কমিশনার ড. অনিরূদ্ধ কাহালি বলেন, নিরপেক্ষ ও সার্বজনীন একটা নির্বাচন আমরা প্রত্যাশা করি। আমি আশাকরি সুষ্ঠু-স্বাভাবিক নির্বাচনের মাধ্যমে আগামী এক বছরের জন্য শিক্ষকদের যোগ্য প্রতিনিধিকে বাছাই করতে পারবো।

জানুয়ারি ০৪.২০২৩ at ১৪:০৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর