“ভলান্টিয়ার ফর বাংলাদেশ রাজশাহী জেলার নতুন কমিটি গঠন”

জাগো ফাউন্ডেশনের যুব শাখা স্বেচ্ছাসেবী সংগঠন ভলান্টিয়ার ফর বাংলাদেশ রাজশাহী জেলার নির্বাচনে ৭ সদস্যের কমিটি গঠন হয়েছে। গত ২৯ ডিসেম্বর জেলার ২২ জন কমিটি সদস্যদের ভোটের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে নির্বাচিত হন জেলার ৭ সদস্য বিশিষ্ট কমিটি। নির্বাচিতরা হচ্ছেন সভাপতি মো. দিদারুল ইসলাম কিরন, সহ সভাপতি মায়াবী আক্তার, সাধারণ সম্পাদক মো. রাউফ হোসেন, কোষাধ্যক্ষ দিশা দাস, প্রকল্প কর্মকর্তা মো. মেহেদী হাসান, মানব সম্পদ কর্মকর্তা মুত্তাসিম বিল্লাহ্ রিফাত এবং জনসংযোগ কর্মকর্তা মো. ফজলে ওয়াজ উদ্দিন রায়হান রিক্তি।

২০১১ সালের মে মাসে প্রতিষ্ঠিত হয় এবং এই সংস্থাটি মার্কিন দূতাবাস দ্বারা সমর্থিত। এই শাখাটি বাংলাদেশের যুব সমাজের একটি প্লাটফর্ম, যেখানে দেশের যুবকরা তাদের দেশের জন্য কাজ করতে পারে। ভলান্টিয়ার ফর বাংলাদেশ স্বেচ্ছাসেবকদের একটি দেশব্যাপী সংগঠন যেখানে তারা নিজেদের সমাজ ও সমগ্র দেশের জন্য কাজ করতে পারে। বর্তমানে ৬৪টি ডিস্ট্রিকে ৫০ হাজারের অধিক স্বেচ্ছাসেবী তাদের কাজের সঙ্গে জড়িত আছেন।

নিজেদের দক্ষতা উন্নয়ন,দেশের ক্রান্তিকালে কার্যক্রম সহ বিভিন্ন স্বেচ্ছাসেবী কাজ করে আসছে।

ভলান্টিয়ার ফর বাংলাদেশ (ভিবিডি) রাজশাহী জেলার উল্লেখযোগ্য কাজ গুলো হলো  (১) স্নিগ্ধতার আবেশ – যেখানে মাসিক চলাকালীন সময়ে স্কুলে পড়ুয়া কিশোরীদের জরুরী অবস্থায় যেন বিব্রত হতে না হয় এজন্য জেলার ১২ টি স্কুলে কিশোরীদের জন্য স্যানিটারী ন্যাপকিন বক্স সহ ন্যাপকিন প্রদান করা হয় । (২) এলার্ট টুডে এলাইভ টুমোরো – শহড়ের গুরুত্বপূর্ণ স্থান গুলোতে জনসাধারণের মাঝে সড়ক আইন ও সচেতন করতে কাজ করে এছাড়াও সমাজ থেকে ঝড়ে পড়া ৩য় লিঙ্গের মানুষদের ট্রেনিং দিয়ে তাদের আত্মনির্ভরশীল করে তাদের হাতে তুলে দেওয়া হয় সকল কাজের সামগ্রী।