বর্তমান সরকার রাষ্ট্র কাঠামোকে ভেঙে ফেলেছে – নজরুল ইসলাম খান

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, বর্তমান সরকার রাষ্ট্র কাঠামোকে ভেঙ্গে ফেলেছে। মেরামত করা প্রয়োজন। এ বাংলাদেশের জরুরি অবস্থা জারি করার বিধান ছিল না এটা তারা করেছে। এবং তারা জরুরি অবস্থা জারি ও করেছে। বিশেষ ক্ষমতায়নে বিরোধী দলকে নির্যাতন ও নিপীড়ন করা হয়েছে।

কিন্তু তারপরও যখন জনগণের আন্দোলন ঠেকানো যায়নি তখন জরুরি অবস্থা জারি করা হয়েছে। তারপরও যখন ঠেকানো যায়নি তখন কয়েক মিনিটের মধ্যে সংসদে বাংলাদেশের সংবিধান বাংলাদেশের রাষ্ট্র কাঠামো বাংলাদেশের রাজনৈতিক ব্যবস্থা বাংলাদেশের গণতন্ত্র সবকিছুকে ভেঙ্গে চুরে একটা নতুন ব্যবস্থা জারি করা হলো। এরপর সব স্বাধীনতা কেড়ে নেওয়া হয়েছে।

গেল ১৪ বছরে রাষ্ট্রের যে প্রতিষ্ঠানগুলো সে প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করে ফেলা হয়েছে। রাষ্ট্রের প্রতিষ্ঠানগুলোকে দলীয় প্রতিষ্ঠান বানানো হয়েছে। জাতীয় নির্বাচন ছাড়াও স্থানীয় নির্বাচন গুলো দলীয় নির্বাচনে পরিণত করা হয়েছে। আমাদের দেশে যখন সুষ্ঠু নির্বাচন হয় না সেখানে গণতন্ত্র আছে দাবি করা হাস্যকর বিষয়। আর সে কারণেই রাষ্ট্র কাঠামোকে মেরামত করার জন্য আমরা কিছু প্রস্তাব উপস্থাপন করেছি।

আরো পড়ুন:
>অভয়নগরে সাবেক ইউপি চেয়ারম্যানকে মারপিট ; গুলি করে হত্যাচেষ্টার অভিযোগ
>র্দীঘমেয়াদী ড্রোন হামলার পরিকল্পনা করছে রাশিয়া: জেলেনস্কি
>নড়াইলে নৌকাডুবিতে আরও একজনের মরদেহ উদ্ধার

এছাড়া তিনি তথ্যমন্ত্রীকে ইঙ্গিত করে আরো বলেন, তিনি যেন তথ্যমন্ত্রী নয়,জিয়া পরিবারের সমালোচনা বিষয়ক মন্ত্রী। কারণ তিনি দিনরাত তথ্য মন্ত্রণালয়ের বিষয় কিংবা দেশের বিষয় নয়,সূর্যের বিরুদ্ধে না হয় বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে বা তারেক রহমানের বিরুদ্ধে না হয় বিএনপি’র বিরুদ্ধে বলেন। তাই তার কথা কোনো কর্ণপাত করি না আমরা।

তিনি আজ মঙ্গলবার বিকেলে ঠাকুরগাঁওয়ে বিএনপি’র দাবি সমুহ বিষয়ে এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। এ সময় রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান দুলুসহ জেলা বিএনপি’র শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।

জানুয়ারি ০৩.২০২৩ at ২০:২৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর