যশোরে প্রতারণার অভিযোগে ৭ জনের বিরুদ্ধে মামলা

পণ্যের বিক্রেতা ও ক্রেতা সেজে প্রতারনার অভিযোগে কয়েকদিন আগে আটক ওই ৭ প্রতারকের নামে যশোর আদালতে একটি মামলা হয়েছে। সোমবার শহরের সিটি প্লাজা রোডের এসকে স্টোরের মালিক কৃষ্ণ পাল বাদী হয়ে এ মামলা করেছেন। সিনিয়র জুসিয়াল ম্যাজিস্ট্রেট পলাশ কুমার দালাল অভিযোগের তদন্ত করে পিবিআইকে প্রতিবেদন জমা দেয়ার আদেশ দিয়েছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন বাদীর আইনজীবী আব্দুল অহেদ (২)। আসামিরা হলো, নোয়াখালীর চাটখিলর ফতেপুর গ্রামের এবাইদুল্লাহর ছেলে জাকির হোসেন, আবুল হোসেনের ছেলে ফারুক হোসেন, লিয়াকত আলী স্বপনের ছেলে মোহাম্মদ হোসেন, ফেনী সদরের সরিষাদি বাজার এলাকার হাফিজুর রহমানের ছেলে ওবায়দুল হোসেন, জয়পুরহাটের পাঁচবিবির উচাই গ্রামের তৈয়ব মোল্লা ওরফে বিশ্বনাথের ছেলে বর্তমানে মাদারীপুরের শিবচরের গুয়াতলা বাহেরচর এলাকার বাসিন্দা আলম মোল্লা ওরফে সুশান্ত, কুমিল্লার মনোহরগঞ্জের প্রতাপপুর গ্রামের আমান উল্লাহর ছেলে রবিউল আউয়াল ও গোপালগঞ্জের মোকসুদপুরের কোহালদিয়া গ্রামের বেলাল হোসেনের ছেলে পারভেজ হোসেন।

আরো পড়ুন:
> নাশকতার মামলায় ফখরুল-আব্বাসের জামিন
> লালপুরে ঘনকুয়াশা ও তীব্র শীতে বিপর্যস্থ জনজীবন

মামলার অভিযোগে জানা গেছে, গত ২২ আগস্ট আসামি জাকির, পারভেজ, আলম সিটি প্লাজা রোডের মেসার্স এসকে সোস্টেরে এসে নিজেদের হাজী কামাল ক্যামিকেল কোম্পানি ঢাকার লোকজ হিসেবে পরিচয় দেয়। এরপর তারা কোম্পানির হাঁস-মুরগী, পাখিসহ পোকামাকড় নিধনের বিভিন্ন প্রকার কেমিক্যাল বিক্রি করে। এদিন তারা তাদের বেশ কিছু পণ্য দোকানে রেখে বিক্রি করে টাকা পরিশোধ করতে বলে মোবাইল নাম্বর দিয়ে চলে যায়। ২৩ আগস্ট সকালে আসামি রবিউল, ওবায়দুর ও ফারুক দোকানে এসে আগের দেয়া পণ্য ক্রয় করে। এরপর আসামিরা বেশ কয়েবার দোকানে এসে মাল দিয়ে যায় এবং পরে অপর আসামিরা ক্রয় করে নিয়ে যায়।

এমধ্যে রবিউল, জাকির, ফারুক, পারভেজ দোকানে এসে দেড় লাখ টাকার পণ্য ক্রয়ের অর্ডার দিয়ে অগ্রিম দেড় হাজার টাকা ও মোবাইল নম্বর দিয়ে যায়। ২৪ আগস্ট ওই তিনজন দোকানে এসে আসামিরা ১ লাখ ৫৯ হাজার টাকার মালামাল বিক্রি করে নগদ দেড় লাখ টাকা নিয়ে যায়। অগ্রিম টাকা দিয়ে অর্ডার দেয়া লোকজন পর দিন সময় মত মালামলা নিতে না আসায় তাদের সাথে ফোনে যোগাযোগ করা হয়। এ সময় তারা তাদের অর্ডার দেয়া মালামাল আর নিবেনা বলে জানিয়ে দেয়। গত ২৯ ডিসেম্বর সংবাদ পত্রে রিপোর্ট ও ছবি দেখে প্রতারকদের সনাক্ত কররে পেরে তিনি আদালতে এ মামলা করেছেন।

জানুয়ারি ০৩, ২০২৩ at ১৬:৪৩:০০(GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/ইমস