চাকরির দাবিতে সনদধারীদের শাহবাগে অবরোধ

ছবি- সংগৃহীত

বেসরকারি বিদ্যালয়ের শিক্ষক নিবন্ধন পরীক্ষার (এনটিআরসিএ) জন্য নিবন্ধিত সনদধারীদের একাংশ প্যানেলভিত্তিক নিয়োগের দাবিতে শাহবাগ মোড় অবরোধ করেছেন। এতে সড়কে যান চলাচলে ব্যাহত হয়। তবে দুপুর দুইটার দিকে সীমিত পরিসরে যান চলাচল শুরু হয়।

বুধবার (২১ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে শাহবাগ বারডেম হাসপাতালের সামনে অবস্থান নেন তারা। এ সময় পুলিশ তাদের রাস্তায় থেকে তুলে দেওয়ার চেষ্টা করে। কিন্তু এত ব্যার্থ হলে পুলিশ তাদের ওপর হামলা চালায় বলেও অভিযাগ পাওয়া যায়।

‘প্যানেলভিত্তিক নিয়োগ চাই’,‘সনদ যার, চাকরি তার’, ‘প্যানেল নিয়ে দুর্নীতি, মানি না, মানব না’, ‘গণবিজ্ঞপ্তির নামে প্রহসন, মানি না মানব না’ ইত্যাদি স্লোগান দিয়ে সড়কে অবস্থান নেন তারা।

আরো পড়ুন :
>দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো অবস্থানে আছে : স্বরাষ্ট্রমন্ত্রী
>বিএনপির শূন্য আসনে উপনির্বাচনের তফসিল ঘোষণা
>কেশবপুরে পল্লী বিদ্যুতের পরিচালক পদে জি এম মিজানুর রহমানের মনোনয়নপত্র জমা

সড়কে অবস্থানকারী একজন বলেন, ‘আমরা দীর্ঘ দিন ধরে শাহবাগে সনদধারীদের চাকরির দাবিতে গণঅনশন করে আসছি। কিন্তু আমাদের দাবিকে তোয়াক্কা না করে আবারও গণবিজ্ঞপ্তি দেওয়া হচ্ছে। আমাদের দাবি প্রথম প্যানেল থেকে ক্রমানুসারে সবাইকে চাকরি দিতে হবে। এর আগে গণবিজ্ঞপ্তির নামে কোনো প্রহসন আমরা মেনে নেব না।

এর আগে গত ৫ জুন প্যানেলভিত্তিক নিয়োগের দাবিতে শাহবাগ জাতীয় গণগ্রন্থাগার অধিদপ্তরের সামনে গণঅনশন শুরু করে। আজ তাদের অনশনের ২০০তম দিন চলমান।

সূত্র- ভোরের কাগজ

ডিসেম্বর ২১.২০২২ at ১৬:২১:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর