ঝিনাইদহে প্রতারণার অভিযোগে কথিত সাংবাদিকের বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ

ঝিনাইদহে প্রতারক কথিত সাংবাদিক এমএ সামাদের বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালিত হয়েছে। শনিবার সকালে সদর উপজেলার চন্ডিপুর গ্রামে এ মানববন্ধন করেছে ভুক্তেভোগী পরিবার ও গ্রামবাসী। ঘন্টাব্যাপী মানববন্ধনে স্থানীয় ইউপি সদস্য মীর কামরুজ্জামান, ভুক্তোভোগী আনোয়ার হোসেনসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ উপস্থিত ছিলেন। মানববন্ধন শেষে সেখান থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়।

আরো পড়ুন:
> ঘোড়াঘাটে মেধাবী কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিল আলোক শিখা
> পাবনায় পুলিশ বীর মুক্তিযোদ্ধা ও অবসরপ্রাপ্ত পুলিশ মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা

মিছিলটি গ্রামের বিভিন্ন স্থান ঘুরে একই স্থানে এসে শেষ হয়। এর আগে সংবাদ সম্মেলনে ভুক্তোগেী পরিবারের পক্ষ থেকে অভিযোগ করে বলেন, বাড়ি করার জন্য কথিত সাংবাদিক সামাদের কাছ থেকে ২শতক জমি ক্রয়ের জন্য ১ লাখ ৭৫ হাজার টাকা প্রদান করে ভুমিহীন আনোয়ার হোসেন। সামাদ দীর্ঘ ১ বছরেও জমি রেজিষ্ট্রি না করে সাংবাদিকতার ক্ষমতা দেখিয়ে তাকে বিভিন্নভাবে হুমকিধামকি দিচ্ছে।

এই প্রতারকে আইনের আওতায় এনে সঠিক বিচারের দাবি জানিয়েছে ভুক্তোভোগী পরিবার। স্থানীয় ইউপি সদস্য মীর কামরুজ্জামান জানান, ২০২১ সালের সেপ্টেম্বর মাসে চন্ডিপুর গ্রামের কথিত সাংবাদি এমএ সামাদ দিন মজুর ভুমিহীন আনোয়ারের কাছে ২ শতক জমি বিক্রয়ের জন্য ১লাখ ৭৫ হাজার নিয়ে থাকে। আনোয়ার এনজিও থেকে ঋন নিয়ে তাকে টাকা দিয়েছে।

কিন্তু দীর্ঘ ১বছর পার হলেও তার জমি রেজিষ্ট্রিও করে দেন না আবার টাকা চাইতে গেলে সন্ত্রাসী বানিয়ে পত্রিকায় সংবাদ প্রচারসহ বিভিন্ন হুমকিধামকি দিচ্ছে। তবে জমি ক্রয়ের বিষয়ে গ্রামের গণ্যমান্য ব্যক্তিরা সকলেই জানে। কথিত সাংবাদিক সামাদ এখন কারও কথা শুনছে না বরং উল্টো সবাইকে সাংবাদিকতার ক্ষমতা দেখিয়ে পুলিশ প্রশাসনের ভয়ভীতি দেখাচ্ছে। এমন প্রতারকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের দাবি তার।

ডিসেম্বর ১৭, ২০২২ at ১৬:৫১:০০(GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/ইমস