কক্সবাজারে আওয়ামী লীগের সম্মেলন শুরু

দীর্ঘ সাত বছর পর উৎসবমুখর পরিবেশে কক্সবাজার জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন ও কাউন্সিল শুরু হয়েছে। কক্সবাজারে আওয়ামী লীগের সম্মেলন শুরু সুজাউদ্দিন রুবেল। মঙ্গলবার (১৩ ডিসেম্বর) সকালে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন করে উপজেলা, পৌরসভা ও থানা আওয়ামী লীগের নেতাকর্মীরা। পরে বেলুন উড়িয়ে সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি।

এদিকে সকাল থেকে জেলা আওয়ামী লীগের সম্মেলন ও কাউন্সিল ঘিরে খণ্ড খণ্ড মিছিল নিয়ে শেখ কামাল ক্রিকেট স্টেডিয়ামে আসেন নেতাকর্মীরা। বেলা ১১টার মধ্যে নেতাকর্মীদের সরব পদচারণায় মুখর হয়ে ওঠে সম্মেলনস্থল। সম্মেলনজুড়ে বিরাজ করছে উৎসবের বর্ণিল আবহ।

উদ্বোধন শেষে প্রয়াত আওয়ামী লীগ নেতাদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। পরে সাংগঠনিক রিপোর্ট পেশ করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র মুজিবুর রহমান। সম্মেলনে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য রাখবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এ ছাড়া সম্মেলনে প্রধান বক্তা হিসেবে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি, বিশেষ বক্তা হিসেবে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, বিশেষ অতিথি হিসেবে আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী এমপি, অর্থ ও পরিকল্পনা সম্পাদক ওয়াসিকা আয়েশা খান এমপি, দফতর সম্পাদক ব্যরিস্টার বিপ্লব বড়ুয়া, উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন উপস্থিত আছেন।

আরো পড়ুন:
তাহিরপুর সীমান্তে ভারতীয় বিড়ির চালান জব্দ
করলা চাষে সফল বিরামপুরের কৃষকেরা 
১৪ ডিসেম্বর ঘোড়াঘাট হানাদার মুক্ত দিবস

জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে সম্মেলনে সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, জাফর আলম, আশেক উল্লাহ রফিক, কানিজ ফাতেমা আহমেদ মোস্তাক ও সাবেক সাংসদ অধ্যাপিকা এথিন রাখাইনসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত আছেন।

সম্মেলন সঞ্চালনা করছেন জেলা আওয়ামী লীগের উপপ্রচার সম্পাদক কাউন্সিলর এম এ মনজুর। এদিকে প্রথম অধিবেশন শেষে দ্বিতীয় অধিবেশন কাউন্সিল কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রে অনুষ্ঠিত হবে। সবার চোখ থাকবে কে হচ্ছেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের নতুন কাণ্ডারি।

সূত্র- সময় নিউজ

ডিসেম্বর ১৩.২০২২ at ১৩:৫৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর