ইবিতে দিনব্যাপী পত্রিকায় কলাম ও ফিচার লেখালেখি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম শাখার আয়োজনে “সুপ্ত প্রতিভা বিকশিত হোক লেখনীর ধারায়” এই স্লোগানকে সামনে রেখে দিনব্যাপী কলাম ও ফিচার লেখালেখি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৬ নভেম্বর) বেলা ১১ টায় টিএসসির ১১৬ নং কক্ষে কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা উপদেষ্টা জনাব শরিফুল ইসলাম জুয়েল ও বাংলা বিভাগের শিক্ষক অধ্যাপক ড. শেখ মোঃ রেজাউল করিম। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক মানবকন্ঠ পত্রিকার সহকারী সম্পাদক দীপাঙ্কর গৌতম এবং অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামে ইবি শাখার সভাপতি এস.এ.এইচ ওয়ালিউল্লাহ।

রুখসানা খাতুন ইতির সঞ্চালনায় উক্ত কর্মশালাটিতে উপস্থিত ছিলেন বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের সাধারণ সম্পাদক আবু তালহা আকাশ, সামাজিক ও সাংস্কৃতিক ঐক্য মঞ্চের প্রতিষ্ঠাতা আসিফা ইসলাম জুই, তরুণ কলাম লেখক ফোরাম বাংলাদেশ ইবি শাখার সাবেক সভাপতি আশিকুর রহমান, ইসলামী বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সাবেক সভাপতি সরকার মাসুম, রোভার স্কাউটসের ইউনিট কাউন্সিল সভাপতি মুসা হাশেমি, লুন্ঠন ইসলামী বিশ্ববিদ্যালয়ের সভাপতি মাহমুদুল হাসান প্রমুখ।

আরো পড়ুন :
তাড়াইল সদর ইউনিয়ন ভূমি অফিসে লোকবল সংকটে জনদুর্ভোগ

এসময় প্রধান অতিথি ও উক্ত শাখার উপদেষ্টা শরিফুল ইসলাম জুয়েল মানবকন্ঠ পত্রিকার সহকারী সম্পাদক গৌতম দীপঙ্করকে সম্মামনা ক্রেস্ট তুলে দেন। তারপর গৌতম দীপঙ্কর কয়েকজন সদস্যকে সার্টিফিকেট তুলে দেন। দুইটি পর্বের মাধ্যমে উক্ত কর্মশালাটি অনুষ্ঠিত হয়। প্রথম পর্বে আইডি কার্ড ও সংগঠনের নামসহ কলম বিতরণ এবং লেখালেখি নিয়ে আলোচনা হয়। দ্বিতীয় পর্বে লেখালেখি নিয়ে সদস্যের বিভিন্ন ধরনের প্রশ্ন সমাধান করা হয়।

এ সময় প্রধান আলোচক মানবকন্ঠ সহকারী সম্পাদক দীপাঙ্কর গৌতম বলেন, পত্রিকায় লেখার পাশাপাশি দৈনিক পত্রিকা পাঠে মনোযোগ দিতে হবে। কলম একটি অস্ত্র, কলম সৈনিকদের উচিত সমাজ পরিবর্তনে এই হাতিয়ারকে ব্যবহার করা। নীতি নৈতিকতার পথে অটল থেকে সমাজের অসঙ্গতি তুলে ধরাই কলম সৈনিকদের মূল লক্ষ্য হওয়া উচিত। বর্তমানে গণমাধ্যম প্রচার মাধ্যমে রূপান্তর হতে চলছে, আমরা চাই এটা তাঁর মূল অস্তিত্বে টিকে থাকুক।

নভেম্বর ২৬.২০২১ at ২০:০৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দপই/এমএইচ