ইবিতে সায়েন্স ক্লাবের উদ্বোধনী ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত

‘এক্সপ্লোর ইউর ক্রিয়েটিভিটি’ স্লোগানকে সামনে রেখে যাত্রা শুরু করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সায়েন্স ক্লাব। উদ্বোধনী দিনে ক্লাবটির উদ্যোগে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৫ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি ভবনের সামনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও অনুষ্ঠানের প্রধান অতিথি অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বেলুন উড়িয়ে ক্লাবটির শুভ উদ্বোধন ঘোষণা করেন। এরপর বিজ্ঞান ভবনের ১৪০ নম্বর রুমে আয়োজিত অনুষ্ঠান, কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী সম্পন্ন হয়েছে।

ক্লাবের সভাপতি মো. শফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.শেখ আবদুস সালাম ও সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. মাহবুবর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভুঁইয়া।

আরো পড়ুন :
ক্ষেতলাল পুলিশের ওপেন হাউস ডে ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডীন অধ্যাপক ড. তানজিনা পারভিন, জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আবদুস সামাদ ও বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. মিজানুর রহমান।

বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী তারেক আজিজের সঞ্চালনায় অনুষ্ঠানে ‘কী নোট স্পিকার’ হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনটির উপদেষ্টা অধ্যাপক ড. শাহাজাহান আলী ও অধ্যাপক ড. শরিফুল ইসলাম।

প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিজ্ঞান বিষয়ক সম্যক ধারণা দিতে ও বিজ্ঞান গবেষণায় আগ্রহী করে তুলতে গত ৩রা অক্টোবর ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী শফিকুল ইসলামকে সভাপতি এবং একই বিভাগের আরমান হোসেনকে সাধারণ সম্পাদক করে ৫ সদস্যের আংশিক কমিটি গঠনের মাধ্যমে যাত্রা শুরু করে ‘ইবি সায়েন্স ক্লাব’।

অক্টোবর ১৫,২০২২ at ২০:২১:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/নমহ/শই