তালায় জমি সংক্রান্ত বিরোধে জমির পাট ও গাছ কর্তন করেছে প্রতিপক্ষরা

সাতক্ষীরার তালায় জমি সংক্রান্ত বিরোধের জেরে প্রায় ৩০বছর আগের ক্রয়কৃত ভোগদখলীয় জমির গাছ ও পাট কর্তন করে কয়েক লক্ষ টাকার ক্ষতিসাধন করেছে প্রতিপক্ষরা।

ঘটনাটি ঘটেছে গত রবিবার(১৮ সেপ্টেম্বর)সকাল ১০টায় তালা উপজেলার খলিলনগর ইউনিয়নের মাছিয়াড়া গ্রামে। এঘটনায় তালা থানায় লিখিত অভিযোগ করেছেন ভোগদখলীয় জমির মালিক মো. নিছার আলী গাজী।

উপজেলার খলিলনগর ইউনিয়নের মাছিয়াড়া মৃত গহর গাজীর ছেলে মো. নিছার আলী গাজীর থানায় দাখিলকৃত অভিযোগ সূত্রে জানাযায়, প্রায় ৩০বছর আগে তার ক্রয়কৃত জমিতে শান্তি পূর্ন ভাবে ভোগদখল করে আসছেন।

আরো পড়ুন :
সাফ চ্যাম্পিয়ন নারী ফুটবল দলের স্বপ্না ও সোহাগী ঠাকুরগাঁওয়ের গর্ব: তাদের বাড়িতে মানুষের ভিড়

সেখানে তারা বিভিন্ন রকম ফসলের চাষ করেন। এছাড়া ঐ জমির চারপাশে আম,  কাঁঠাল, মেহগুনী, গামারিগাছসহ বিভিন্ন ধরণের গাছ লাগিয়ে ছিলেন। পূর্ব শত্রুতার জেরে প্রতিপক্ষের ফয়েজ উদ্দীন মোড়লসহ তার ছেলে বাহারুল মোড়ল, আছা মোড়ল, রেজাউল মোড়লসহ ১০/১২ জন লোক রবিবার সকল ১০টার দিকে দা, কুড়াল, শাবল, করাতসহ জোর পূর্বক জমিতে প্রবেশ করে প্রথমে জমিতে লাগানো পাট ও পরে জমির সিমানার চারপাশে লাগানো আম, কাঁঠাল, মেহগুনী, গামারিগাছসহ বিভিন্ন ধরণের গাছ কেটে নিয়ে যায়।

এ সময় তারা বাঁধা দিতে গেলে তাদের খুন জখমের ভয় দেখায়। পাট ও গাছগুলো কেটে নিয়ায় তাদের কয়েক লক্ষ টাকার ক্ষতি হয়েছে। এছাড়া যে কোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটতে পারে বলে অভিযোগে উল্লেখ করা হয়।

এবিষয়ে প্রতিক্ষের ফয়েজ উদ্দীন মোড়লের ছেলে আছাদুল মোড়ল(আছা)এর সাথে কথা হলে তিনি জানান, আমার পিতা যে মালিকে কাছ থেকে জমি ক্রয় করেছেন, নিছার আলী গাজী একই দাগে ঐ মালিকে ভাইয়ের কাছ থেকে জমি কিনেছেন। তবে নিছার আলী গাজী ক্রয়কৃত জমি থেকেও বেশী জমি ভোগদখল করছেন। আমাদের ক্রয়কৃত জমি তারা জোর পূর্বক ভোগদখল করে আসছে।

এ নিয়ে ইউপি চেয়ারম্যান, মেম্বররা অনেকবার শালিস করেছেন। কিন্তু তারা মানেন না, মূলত এ কারনেই তাদের সাথে বিরোধ।

এবিষয়ে তালা থানার অফিসার ইনচার্জ(ওসি) অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

সেপ্টেম্বর ২০,২০২২ at ১৭:১৯:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /রন /শই