পাটগ্রামে বিএনপির অফিসে হামলা: আহত  ৩

লালমনিরহাটের পাটগ্রামে বিএনপির প্রতিবাদ সমাবেশে হামলা করেছে স্থানীয়  আওয়ামীলীগের নেতা-কর্মীরা। এ সময় তারা বিএনপির দলীয় কার্যালয় ভাংচুরসহ বিএনপির কর্মীদের উপর হামলা করেন। ওই হামলায় বিএনপি’র অন্তত ৩ জন নেতা-কর্মী আহত হয়েছেন।
আহতরা হলেন পাটগ্রাম পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক হানিফ উদ্দিন, পাটগ্রাম পৌরসভার ৯ নং ওয়ার্ডের সেচ্ছাসেবক দলের সভাপতি রাবিউল ইসলাম, জগতবের ইউনিয়ন যুবদলের আহব্বায়ক সাফিউল ইসলাম। মঙ্গলবার বিকালে ওই উপজেলায় বিএনপির কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।
বিএনপির কেন্দ্রীয় সদস্য ব্যারিস্টার হাসান রাজীব প্রধান জানান, দ্রব্যমূল্যের উর্ধগতি ও বিএনপির নেতা-কর্মীকে হত্যার প্রতিবাদে পাটগ্রাম উপজেলা বিএনপি প্রতিবাদ সমাবেশের আয়োজন করেন। সমাবেশ শুরু হওয়ার আগেই আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা দলীয় কার্যালয়ে হামলা চালায়। এ সময় তারা দলীয় কার্যালয় ভাংচুর করেন। তাদের হামলায় হানিফ ও রবিউলসহ বিএনপির অন্তত ৬ জন নেতা-কর্মী আহত হয়েছে এমন দাবী বিএনপির।
পরে ব্যারিস্টার হাসান রাজীব প্রধানের বাড়ির সামনে প্রতিবাদ সমাবেশ করেন বিএনপি। এতে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় সদস্য ব্যারিস্টার হাসান রাজীব প্রধান ও লালমনিরহাট সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান একেএম মমিনুল হক।
তবে বিএনপির দলীয় কার্যালয়ে হামলার অভিযোগ অস্বীকার করে পাটগ্রাম পৌর আওয়ামীলীগের সভাপতি কাদের এলাহী লাভলু  বলেন ২০১৩-১৪ সালে বিএনপি জামাতিরা পাটগ্রামে অরাজকতা ও লুটপাট করেছিলো, আর যেন সেই ঘটনার পুনরাবৃত্তি না হয় সেজন্য পাটগ্রাম আওয়ামীলীগ সাধারণ জনগনের নিরাপত্তা দিয়েছে মাত্র।
পাটগ্রাম থানার ওসি ওমর ফারুক বলেন, বিএনপি ও আওয়ামীলীগের নেতা-কর্মীরা মুখোমুখি অবস্থান নিয়েছেন এমন খবর পেয়ে তাৎক্ষনিক পুলিশ পাঠানো হয়েছে। পুলিশ সব সময় চেষ্টা করেছে পরিস্থিতি যেন শান্ত থাকে। হামলা বা সংঘর্ষের কোন ঘটনাই ঘটেনি।

সেপ্টেম্বর ১৩,২০২২ at ২১:০৩:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /আদ /শই