নড়াইলে সপ্তাহব্যাপী বৃক্ষ রোপণ অভিযান ও বৃক্ষমেলা ২০২২ এর উদ্বোধন

“বৃক্ষপ্রাণে প্রকৃতি-প্রতিবেশ, আগামী প্রজন্মের টেকসই বাংলাদেশ” এই শ্লোগানকে সামনে রেখে নড়াইলে সপ্তাহব্যাপী (২০-২৬ আগস্ট ) বৃক্ষ রোপণ অভিযান ও বৃক্ষমেলা ২০২২ এর উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার বেলা সাড়ে ১১টায় নড়াইল জেলা শিল্পকলা একাডেমি চত্বরে জেলা প্রশাসন ও সামাজিক বন বিভাগ,নড়াইল এর আয়োজনে এ মেলা শুরু হয়েছে।

এ উপলক্ষে বেলা সাড়ে ১১টায় টায় একটি র‌্যালী জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শিল্পকলা একাডেমি চত্বরে গিয়ে শেষ হয়। র‌্যালী শেষে মেলার উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান। পরে ঐ স্থানে আলোচনা সভা , শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ এবং সামাজিক বনায়ন কর্মসুচির আওতায় ৬ জনকে ১৪ হাজার ৯ শত টাকার চেক প্রদান করা হয়।

আরো পড়ুন :
মাগুরার মহম্মদপুরে জাতীয় পার্টির দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত
৫১৮ কোটি টাকা লুটপাট ডিম ও মুরগির দাম বাড়িয়ে

সামাজিক বন বিভাগ, যশোরের বিভাগীয় বন কর্মকর্তা এস,এম, সাজ্জাদ হোসেন এর সভাপতিত্বে অতিরিক্ত পুলিশ সুপার রিয়াজুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. সুবাস চন্দ্র বোস, পৌর মেয়র আঞ্জুমান আরা,অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফকরুল হাসান, কৃষি সম্প্রসারন অধিদপ্তর , নড়াইলের উপ-পরিচালক দীপক কুমার রায়,সামাজিক বনায়ন জোন, নড়াইলের সহকারি বন সংরক্ষক অমিতা মন্ডল, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবির টুকু, জেলা ক্রীড়া কর্মকর্তা মোঃ কামরুজ্জামান, জেলা গ্রন্থগারের লাইব্রেরিয়ান মো. তাজমুল ইসলাম ,সরকারি কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, সাংবাদিক, বিভিন্ন শ্রেনী পেশার মানুষসহ সংশ্লিষ্টরা এ সময় উপস্থিত ছিলেন।

এ মেলায় সরকারি -বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান ও নার্সারির ফলদ, বনজ ও ঔষধী বৃক্ষের ১৫টি ষ্টল খোলা হয়েছে, প্রতিদিন সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্তু চারা প্রদর্শন ও বিক্রয় চলবে।

আগষ্ট ২০,২০২২ at :১৭:১২ (GMT+06)
দেশদর্পণ/আক/শভ/শই