কোটচাঁদপুরে বিএনপি নেতা হত্যা চেষ্টা মামলার প্রধান অভিযুক্ত যুবলীগ নেতা গ্রেফতার

ঝিনাইদহের কোটচাঁদপুর পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক মির্জা টিপু হত্যা চেষ্টা মামলার প্রধান অভিযুক্ত যুবলীগ নেতা হাসান খাঁন কে গ্রেফতার করেছে পুলিশ। গোপন সংবাদের ভিত্তিতে বুধবার ঝিনাইদহ আদালত এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

বিষয়টি নিশ্চিত করে কোটচাঁদপুর থানার অফিসার ইনচার্জ মঈন উদ্দিন জানান, গেল বছরের ৫ অক্টোবর রাতে শহরের হাসপাতাল মোড় এলাকায় মোটরসাইকেল যোগে বাড়ি ফেরার পথে পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক মির্জা টিপুকে হত্যার চেষ্টায় ধারালো অস্ত্রের আঘাতে কুপিয়ে জখম করা হয়। দুর্বৃত্তরা চলন্ত মোটরসাইকেলের পিছন থেকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে পালিয়ে যায়। এতে তিনি গুরতর আহত হন। স্থানীয়রা তাকে উদ্ধার করে কোটচাঁদপুর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করেন। ঘটনার দুই দিন পর বিএনপি নেতা মির্জা টিপু বাদী হয়ে অজ্ঞাত আসামী করে থানায় মামলা দায়ের করেন।

আরো পড়ুন :
পারিবারিক কলহে বাবার হাতে ছেলে খুন
আসন্ন ক্ষেতলাল পৌর নির্বাচনের পূর্বেই মেয়রসহ দুই কাউন্সিলর বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত

পুলিশ ঘটনাস্থল ও আশপাশের ভবনের সিসি ক্যামেরার ফুটেজ দেখে আসামীদের সনাক্তের চেষ্টা করে। প্রযুক্তির মাধ্যমে পুলিশ পৌর আদর্শ পাড়ার কুটির ছেলে রাতুল কে গ্রেফতার করে। এঘটনায় রাতুল ১৬৪ ধারায় স্বীকারক্তিমূলক জবানবন্দীতে স্থানীয় যুবলীগ নেতা হাসানকে হুমুক দাতা হিসাবে স্বীকার করে। তার স্বীকারক্তি অনুযায়ী পুলিশ হাসানকে গ্রেফতারের চেষ্টা চালায়।

দীর্ঘদিন চেষ্টা করে বুধবার আদালত এলাকা থেকে তাকে গ্রেফতার করে। পুলিশ জানাায়, প্রাথমিক ভাবে হামলার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে গ্রেফতার হাসান। তার বিরুদ্ধে মাদক মামলা সহ আলোচিত ডবল মার্ডার মামলা রয়েছে। হাসান কোটচাঁদপুর পৌর আদর্শ পাড়ার ভাজা বিক্রেতা শুকুর আলীর ছেলে ও ২ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি।

জুলাই ০৭,২০২২ at ২১:১৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমরা/রারি