মহানবী (সা.) কে নিয়ে কুটুক্তির প্রতিবাদে ইবি শিক্ষক সমিতির মানববন্ধন

মহানবী হজরত মুহাম্মদ (সা.)–কে নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির মুখপাত্র নূপুর শর্মাসহ দুই নেতার কুটুক্তিকর মন্তব্যের প্রতিবাদে ইবিতে মানববন্ধন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

মঙ্গলবার (১৪ জুন) বেলা ১১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের সামনে এ মানববন্ধনটি অনুষ্ঠিত হয়। এতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রায় শতাধিক শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীরা অংশগ্রহন করেন।

মানববন্ধনে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেনের সঞ্চালনায় বক্তব্য রাখেন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মিজানুর রহমান, জিয়া পরিষদের সভাপতি অধ্যাপক ড. তোজাম্মেল হোসেন,পরিবহন প্রশাসক অধ্যাপক ড. আনোয়ার হোসেন প্রমুখ।

আরো পড়ুন :
মহানবীর সম্পর্কে কটূক্তি : দিনাজপুরে বাংলাদেশ জম’ইয়াতে হিজবুল্লাহ’র মানববন্ধধন কর্মসূচি পালন
ভাঙ্গুড়ায় আনসার ভিডিপি’র উপজেলা সমাবেশ অনুষ্ঠিত

এসময়, সভাপতি অধ্যাপক ড. মিজানুর রহমান বলেন, ইসলাম এমন একটি ধর্ম যে ধর্ম কখনো অন্য ধর্মকে অসম্মান করে না। ইসলাম ধর্মে আছে, তোমরা কারো ধর্মকে অসম্মান করোনা, অন্য ধর্মকে অসম্মান করলে তারাও তোমার ধর্মকে অসম্মান করবে, গালি দিবে। সুতারাং দুইজন নেতা-নেত্রী আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ (সা.) এবং মা আয়েশা (রা.) কে নিয়ে আপত্তিকর মন্তব্য করায় তিব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

প্রসঙ্গত, সম্প্রতি বিজেপির মুখপাত্র নূপুর শর্মা ও মিডিয়া সেল প্রধান নবীন কুমার জিন্দাল মহানবি হযরত মুহাম্মদকে (সা) নিয়ে কটূক্তি করলে ক্ষোভ প্রকাশ করে আরব সহ মুসলিম বিশ্ব। ইতোমধ্যে বিশ্বের অনেক মুসলিম দেশ কুটুক্তিকর এই মন্তব্যের প্রতিবাদ জানিয়ে ভারতীয় পণ্য বর্জন করেছে।

জুন ১৪,২০২২ at ১৭:২২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/নাহো/রারি