জুতা কেনা নিয়ে দুই গ্রামে সংঘর্ষে নিহত ১, বাস-দোকান ভাঙচুর

কিশোরগঞ্জের কুলিয়ারচরে জুতা কেনা নিয়ে পৌর এলাকার দুই গ্রামবাসীর সংঘর্ষে ইটপাটকেলের আঘাতে পূর্ব গাইলকাটা গ্রামের সুমন (৪০) নামের একজন নিহত হয়েছে। পুরো সংঘর্ষে পুলিশ, বিচারকসহ উভয় পক্ষের কমপক্ষে অর্ধশতাধিক আহত হয়েছে এবং কুলিয়ারচর বাসস্ট্যান্ডের অবস্থানরত ছয়টি তিশা বাসসহ সদর তিশা বাস কাউন্টার ও ১০টি দোকান ভাঙচুর ও লুটপাটের খবর পাওয়া গেছে।

সোমবার (৩০ মে) দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। সুমন উপজেলার গাইলকাটা গ্রামের মো. এরশাদ মিয়ার ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, ২৮ মে কুলিয়ারচর মাদরাসা মার্কেটের একটি জুতার দোকানে রবিন নামের এক কিশোর জুতা কিনতে যায়। এ সময় দোকানের কর্মচারী মনিরের সঙ্গে তার কথা কাটাকাটি হয়।

আরো পড়ুন:
শিক্ষিত জাতি দেশের উন্নয়নে বেশি ভূমিকা রাখে- এমপি শেখ আফিল উদ্দিন
যশোরে পানিতে ডুবে একই বয়সের ৩ জনের মৃত্যু

এ নিয়ে দুপক্ষের লোকজন ২৯ মে রাতে দেশীয় অস্ত্র দা, বল্লম, লাঠি নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে। এ ঘটনাকে কেন্দ্র করে কুলিয়ারচর বাজারে মহড়া দিয়ে আবারও সংঘর্ষে জড়িয়ে পড়ে উভয়পক্ষ।

এছাড়া সংঘর্ষের সময়ে ৮-১০টি দোকান ও ঢাকাগামী তৃষা বাস কাউন্টারে থাকা বাসের গ্লাস ভাঙচুর করা হয়। এতে দুই পুলিশ সদস্যসহ ১০ জন আহত হয়েছেন। তাদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়।

এ বিষয়ে কুলিয়ারচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা বলেন, দুপক্ষের সংঘর্ষে গুরুতর আহত অবস্থায় সুমন মিয়া নামের একজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। তার মরদেহ ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালে পাঠানোর প্রস্তুতি চলছে।

ওসি আরও বলেন, এ ঘটনায় পরবর্তীতে আইনি পদক্ষেপ নেওয়া হবে। এলাকায় পরিস্থিতি শান্ত রয়েছে।

মে ৩০,২০২২ at ১৯:৩৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/ভক/জআ