শিক্ষিত জাতি দেশের উন্নয়নে বেশি ভূমিকা রাখে- এমপি শেখ আফিল উদ্দিন

সংসদ সদস্য আলহাজ্ব শেখ আফিল উদ্দিন বলেছেন, শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামো ও শিক্ষার মান উন্নয়নে আ’লীগ সরকার ব্যাপক কাজ করে যাচ্ছে। বঙ্গবন্ধুর সোনার বাংলায় জননেত্রী শেখ হাসিনার আধুনিক বাংলাদেশ গড়ার জন্য আমরা বদ্ধপরিকর। সারা দেশের ন্যায় শার্শায় রাস্তাঘাট, মসজিদ, মন্দির, হাসপাতাল, কালভার্টসহ বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠানের উন্নয়নে আমরা কাজ করছি।

ভবিষ্যতে প্রতিটি বিদ্যালয় ও কলেজের উন্নয়নে আরও ভূমিকা রাখবো। সর্বক্ষন মনে ধারন করতে হবে, দেশে শিক্ষার হার বৃদ্ধি করতে হবে। এর জন্য প্রয়োজনে সকল ব্যবস্থা সরকারী ও ব্যক্তি মালিকানা করতে হবে। মনে রাখতে হবে, শিক্ষিত জাতি দেশের উন্নয়নে বেশি ভূমিকা রাখে।

তিনি আরো বলেন, শিক্ষার মানোন্নয়নের গুরুত্বারোপ করে ব্যবস্থা নিতে হবে। বিদ্যালয়ের নারী ও পুরুষ শিক্ষকের সমন্বয় আনতে হবে। আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ উল্লেখ করে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রীদের নিরাপত্তার কথা বিবেচনা করে চারপাশের দেওয়াল নির্মাণ এবং মাটি ভরাটের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। একই সাথে প্রতিষ্ঠানের বাইরেও নিরাপত্তা জোরদার করা হয়েছে।

সোমবার সকাল ১০ টায় শার্শার নাভারনে মহিলা আলিম মাদ্রাসার নতুন ভবন, সকাল ১১টায় নাভারন রেলবাজার সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন ও দুপুর ১২টায় বুরুজ বাগান পাইলট বালিকা বিদ্যালয়ের ৪ তলা বিশিষ্ট একাডেমিক ভবন উদ্বোধন শেষে উক্ত বিদ্যালয় চত্তরে এক আলোচনা সভায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক মমিনুর রহমানের সভাপতিত্বে তিনি এ কথা বলেন।

এ সময় সেখানে আরো উপস্থিত ছিলেন, বুরুজবাগান বাধ্যমিক বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক আলহাজ আজিজুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ সালেহ আহমেদ মিন্ট, যুগ্ম সাধারন সম্পাদক অধ্যক্ষ ইব্রাহিম খলিল, যুবলীগের সাধারন সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান সোহারাব হোসেন, শার্শা সদর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ মোরাদ হোসেন, ইউপি চেয়ারম্যান কবির উদ্দিন তোতা, সাবেক ছাত্রলীগ সভাপতি আব্দুর রহিম সরদারসহ আওয়ামীলীগ ও তার অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

মে ৩০,২০২২ at ১৯:২০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমস্ব/রারি