হরিণাকুন্ডুতে প্রাইভেট পড়ার টাকা নিয়ে সংঘর্ষ, নিহত ১

ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলার শেখপাড়া বেড়বিন্নি গ্রামে প্রাইভেট পড়ার টাকা নিয়ে দু’টি সামাজিক দলের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষে আলতাফ হোসেন বিশ্বাস (৬৫) নামে একজন নিহত হয়েছেন। তিনি বেড়বিন্নি গ্রামের নকিব বিশ্বাসের ছেলে।

পুলিশ ও গ্রামবাসী জানায়, রাজু আহম্মেদ নামে স্থানীয় এক প্রাইভেট শিক্ষকের কাছে পড়ে টাকা না দেওয়া নিয়ে বিরোধের সুত্রপাত। ৫ দিন কম পড়িয়ে শিক্ষক রাজু আহম্মেদ টাকা দাবী করলে অষ্টম শ্রেনীর ছাত্র হাবিবুর রহমানের পিতা শেখপাড়া বিন্নি গ্রামের নজরুল মুন্সি প্রতিবাদ করেন।

তিনি ৫ দিনের টাকা কম দিতে চাইলে শিক্ষক রাজু আহম্মেদ ছাত্রের পিতা নজরুলকে মারধর করেন। নজরুল সামাজিক ভাবে শহিদুল বিশ্বাসের সমর্থক। গত এক সপ্তাহ আগে বেড়বিন্নি বাজারে শহিদুলের সমর্থক শিক্ষক রাজুু আহমেদ ও বকুল হোসেনকে মারধর করে সিরাজুলের লোকজন।

এ নিয়ে বেড়বিন্নি গ্রামের শহিদুল বিশ্বাস ও শেখপাড়া বিন্নি গ্রামের সিরাজুল ইসলামের সমর্থকদের মধ্যে বিরোধ সৃষ্টি হয়। এ ঘটনার জের ধরে রোববার সকালে দেশীয় অস্ত্র-সস্ত্রে সজ্জিত হয়ে শহিদ গ্রুপের সমর্থকরা শেখপাড়া বিন্নি গ্রামে সংঘর্ষে লিপ্ত হয়। এতে শহিদ বিশ্বাসের সমর্থক আলতাফ বিশ্বাসসহ উভয় পক্ষের ১০ জন আহত হন।

আরো পড়ুন :
রোনালদোর সঙ্গে দেখা করতে চান চুয়াডাঙ্গার কিশোরী
বেড়ায় ঐতিহাসিক মুজিব নগর দিবস পালিত

আহতদের ঝিনাইদহ আড়াই’শ বেড হাসপাতালে ভর্তির পর রোববার দুপুরে আলতাফ বিশ্বাস মারা যান। গ্রামবাসি জানায়, সিরাজুল ইসলামের সমর্থক আনোয়ার হোসেনের নেতৃত্বে প্রতিপক্ষের উপর হামলা চালানো হয়। মারামারিতে শহিদ গ্রুপের নেতৃত্ব দেন দুর্লভপুর গ্রামের সুজাত। ঝিনাইদহ আড়াই’শ বেড জেনারেল হাসপাতালের মেডিকেল অফিসার ডা. রেজওয়ান আক্তার জানান, হরিণাকুন্ডু উপজেলার বেড়বিন্নি গ্রামে মারামারিতে আহত হয়ে ৩ জন রোগী হাসপাতালে আসেন।

এর মধ্যে আলতাফ হোসেন বিশ্বাস মারা যান। মাথায় আঘাতের কারনে তার মৃত্যু হয়েছে। এ ব্যাপারে হরিনাকুন্ডু থানার ওসি মো. সাইফুল ইসলাম জানান, সকালে বেড়বিন্নি গ্রামে সামাজিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সাবেক চেয়ারম্যান গোলাম মোস্তফা ও বর্তমান চেয়ারম্যান কামাল হোসেনের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়।

এতে কয়েক জন আহত হন। পরে চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে একজন মার যান। এঘটনায় রায়হান নামের একজনকে আটক করেছে পুলিশ। এলাকার পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ টহল জোরদার করা হয়েছে। নিহত ব্যক্তির পরিবারের পক্ষ থেকে রোববার বিকাল পর্যন্ত কোন মামলা করা হয়নি।

এপ্রিল ১৭.২০২১ at ১৬:৩০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/কালি/রারি