ঝিনাইদহে মাদকের বিরুদ্ধে নিউজ করায় সাংবাদিকের উপর হামলার চেষ্টা

মাদকের বিরুদ্ধে নিউজ করায় ঝিনাইদহ জেলা রিপোর্টার্স ইউনিটির সদস্য ওমর আলী সোহাগের উপর অতর্কিত ভাবে হামলা চালানোর চেষ্টা করা হয়েছে। সোমবার দুপুরে শহরের পায়রা চত্বর খোকা চেয়ারম্যানের অফিসের সামনে এ হামলার চেষ্টা করেন, উল্লেখিত প্রকাশিত নিউজের ভিকটিম জসিম উদ্দিন। মাদক ব্যবসায়ী জসিম ঝিনাইদহ সদর উপজেলার উদয়পুর শাহ পাড়ার মতিয়ার মোহরীর ছেলে।

জানা গেছে, সোমবার দুপুরে সাংবাদিক ওমর আলী সোহাগ পেশাগত কাজে শহরের পায়রা চত্বরে খোকা চেয়ারম্যানের পাম্পের সামনে অবস্থান করছিলেন। এসময় মাদক ব্যবসায়ী জসিম ১৫/২০ জন লোক নিয়ে অতর্কিত ভাবে তার উপর হামলা চালাতে আসে। তাৎক্ষণিক পাশেই থাকা ছাত্রলীগের কিছু ছেলেরা টের পেয়ে সোহাগের উপর হামলা করা মুহুর্তে তাকে সেভ করে। পরে পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল থেকে ঐ হামলাকারী মাদক ব্যবসায়ী জসিম কে আটক করেন।

এদিকে এ ঘটনার প্রতিবাদ ও নিন্দা জানিয়ে জেলা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক শাহিদুর রহমান সন্টু গ্রুপে এক বিবৃতি দিয়েছেন। তিনি জানান মাদক ব্যবসায়ী জসিমের বিরুদ্ধে এর আগেও অনেক গুলো মামলা রয়েছে। আইনগত ভাবে কঠিন ব্যবস্থা না নেওয়ায় এরা সমাজে দিন দিন মাথা চাড়া দিয়ে উঠছে। যে কারনে এদের সাথে জড়িয়ে পড়ছে স্থানীয় কিছু মাদকাসক্ত প্রভাবশালীরা। ব্যবসায়ীদের কাছ থেকে সুবিধা নিয়ে এরা তাদেরকে সাপোর্ট দিয়ে যাচ্ছে।

আরো পড়ুন :
রাবিতে ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদন শুরু ২৫ মে, পরীক্ষা ২৪ জুলাই
কোটচাঁদপুরে পূর্বশত্রুতার জেরে ভাইয়ের আঘাতে দুই ভাইসহ আহত ৭

তিনি বলেন, সরকার পক্ষ থেকে মাদকের জিরো টলারেন্স ঘোষণা থাকায় জীবনের ঝুঁকি নিয়ে সেই লক্ষ বাস্তবায়নের জন্য সাংবাদিকরা তথ্য সংগ্রহ করে নিউজ করে থাকে। দেশ ও দেশের জনগণের বৃহৎ স্বার্থে এদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আইনের চোখে এদের মুখোশ উন্মোচন করা হয়।

সংবাদ কর্মীরা জীবনের ঝুঁকি নিয়ে এসমস্ত মাদক কারবারী ও দুর্নীতি বাজদের মুখোশ উন্মোচিত করার সাথে সাথে যদি আইন শৃঙ্খলা বাহিনী তদন্ত করে এদের কে আইনের আওতায় আনেন, তাহলে দ্রুতই সমাজ থেকে এদেরকে নির্মুল করা সম্ভব হবে। তিনি সাংবাদিক ওমর আলী সোহাগকে মাদক কারবারির সন্ত্রাসী হামলা থেকে সেভ করায় ছাত্রলীগ ঝিনাইদহ কে অভিনন্দন জানিয়েছেন।

এপ্রিল ১১.২০২১ at ২০:১৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মসু/রারি