কোটচাঁদপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ৯ মেম্বারের অনিয়ম-দুর্নীতির অভিযোগ

অভিযুক্ত চেয়ারম্যান নজরুল ইসলাম নজু

ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলার ৪ নং বলুহর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান নজরুল ইসলাম নজুর জুয়েলের বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি, অর্থ আত্মসাৎ ও স্বেচ্ছাচারিতার অভিযোগ উঠেছে। এ নিয়ে জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছেন ইউনিয়নের ৯ জন সদস্য (মেম্বার)। চেয়ারম্যনের প্রতি তারা অনাস্থা প্রকাশ করেছেন। ফলে বলুহর ইউনিয়ন পরিষদের অস্বাভাবিক কার্যক্রম ব্যাহত হচ্ছে।

অভিযোগে উল্লেখ করা হয়েছে, ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম নজু সরকারের দেয়া বিভিন্ন প্রকল্পের প্রায় ১৫ লাখ টাকার ভুয়া ও মিথ্যা ভাউচার রেজ্যুলেশনের মাধ্যমে আত্মসাত করেছেন। তিনি দীর্ঘদিন ধরে কোনো মাসিক সভা করেননি। পরিষদ সদস্যরা বারবার অনুরোধ করলেও তিনি নানা কৌশলে এড়িয়ে যান। এ নিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে অভিযোগ করলেও কোনো সুরাহা হয়নি। অভিযোগকারী ইউপি সদস্যরা হলেন, জামেনা খাতুন, শাহানারা খাতুন, কুলসুম বেগম,ফারুক হোসেন, রবিউল ইসলাম, বিপ্লব হোসেন, শরিফুল ইসলাম, মইদুল ইসলাম, রফিকুল ইসলামসহ ৯ জন ইউপি সদস্য।

আরো পড়ুন :
রমজান মাসে বাজার মনিটরিং, ভ্রাম্যমাণ আদালতে ৪টি মামলায় ৫হাজার টাকা জরিমানা
মহাসড়কে যানজট নিরসন ও চাঁদাবাজি বন্ধে কঠোর অবস্থানে বারবাজার হাইওয়ে ওসি

এ বিষয়ে চেয়ারম্যান নজরুল ইসলাম নজু জানান, মাত্র দুমাস হয়েছে দায়িত্ব নিয়েছি। এর মধ্যে যা কিছু করা হয়েছে নিয়ম মেনে রেজুলেশন করেই করা হয়েছে। তিনি এ সকল অভিযোগ অস্বীকার করে বলেন, তার বিরুদ্ধে আনিত অভিযোগগুলো মিথ্যা। ষড়যন্তমূলকভাবে তার বিরুদ্ধে এ সকল মিথ্যা অভিযোগ করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করে কোটচাঁদপুর উপজেলা নির্বাহী অফিসার মো. দেলোয়ার হোসেন জানান, চেয়ারম্যানের বিরুদ্ধে অভিযোগ পেয়েছি। প্রশাসনিক ভাবে এখনো তদন্ত হয়নি।

এপ্রিল ০৮.২০২১ at ১০:৫০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমরা/রারি