মহাসড়কে যানজট নিরসন ও চাঁদাবাজি বন্ধে কঠোর অবস্থানে বারবাজার হাইওয়ে ওসি

পবিত্র রমজান ও আসন্ন ঈদকে সামনে রেখে খুলনা-কুষ্টিয়া মহাসড়কে চাঁদাবাজি প্রতিরোধ করা, আইনশৃঙ্খলা বজায় রাখা, যানজট নিরসনে কঠোর অবস্থানে রয়েছে ঝিনাইদহের বারবাজার হাইওয়ে পুলিশ। সুনির্দিষ্ট কোনো অভিযোগ বা তথ্য ছাড়া মহাসড়কে চলাচলকারী পন্যবাহী কোনো গাড়ি থামানো যাবে না।

বৃহস্পতিবার (৭ এপ্রিল) দুপুরে সরেজমিনে গিয়ে দেখা যায়, পবিত্র রমজান ও আসন্ন ঈদ ঘিরে ঘরমুখী মানুষকে নিরাপদে বাড়ি ফেরার জন্য যেকোনো মূল্যে মহাসড়ক যানজট মুক্ত রাখা, সড়ক দুর্ঘটনা প্রতিরোধে মহাসড়কে শৃঙ্খলা রক্ষা এবং চুরি ছিনতাই রোধে নিয়মিত পুলিশ টহল কার্যক্রম জোরদার করা হয়েছে এছাড়া উচ্চ আদালতের নির্দেশনা অমান্য করে কোনো তিন চাকার পরিবহন মহাসড়কে উঠে গেরে আইনগত পদক্ষেপ নেওয়া হচ্ছে এবং দুর্ঘটনা রোধে স্পিডগানের মাধ্যমে পদক্ষেপ গ্রহন করা হচ্ছে।

এদিকে বারবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মেজবাহ্ উদ্দিন গণমাধ্যমকে বলেন, পবিত্র রমজান ও আসন্ন ঈদকে কেন্দ্র করে চাঁদাবাজি রোধে কঠোর অবস্থানে রয়েছে পুলিশ। সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া যানবাহন তল্লাশির নামে পুলিশি হয়রানি বন্ধর পশাপাশি মহাসড়কে চলাচলকারী কোনো গাড়ি তথ্য ছাড়া থামানো যাবে না। ঈদে মানুষ যানজট মুক্ত মহাসড়ক দিয়ে যেন নিবিৃঘ্নে বাড়ি ফিরতে পারে এবং পন্যবাহী গাড়ি থেকে চাঁদাবাজি বন্ধে কাজ করছে বারবাজার হাইওয়ে থানা পুলিশ।

আরো পড়ুন :
যে সব অ্যান্ড্রয়েড ফোনে আর থাকবে না সিম স্লট
নরেন্দ্রপুরে দুর্নীতিবাজ শিক্ষক ও সভাপতির বিরুদ্ধে আবারও মানববন্ধন

আমরাও আমাদের পুলিশ সদস্যদের বলেছি চাঁদাবাজি ঠেকানোর পাশাপাশি পুলিশও যাতে অতীপ্রয়োজন ছাড়া পণ্যবাহী ট্রাক আটকে যেন চেক না করে। মহাসড়কে ডাকাতি প্রতিরোধ ও যানজট নিরসনে হাইওযে পুলিশ বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণের পাশাপাশি জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করবে।

তিনি আরও বলেন, কোনো পরিবহন মালিক-শ্রমিক বা অন্য কোনো সংস্খা এবং পুলিশবাহিনীর সদস্য চাঁদাবাজি বা মাসোহারা আদায়ের সঙ্গে সম্পৃক্ত হলে আইনগত পদক্ষেপ নেওয়া হবে।

এপ্রিল ০৭.২০২১ at ২১:২২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/বেহো/রারি