বাংলা একাডেমী পুরস্কারপ্রাপ্ত হোসেন উদ্দীন হোসেনকে বাঁকড়া কপোতাক্ষ সাহিত্য পরিষদের সংবর্ধনা

বাংলা একাডেমী সাহিত্য পুরস্কারপ্রাপ্ত হওয়ায় বরেণ্য সাহিত্যিক হোসেন উদ্দীন হোসেনকে সংবর্ধনা প্রদান করেছে যশোরের ঝিকরগাছা উপজেলার বাঁকড়া কপোতাক্ষ সাহিত্য পরিষদ। শুক্রবার কপোতাক্ষ সাহিত্য পরিষদের সপ্তম সাহিত্য সম্মেলন, গুনীজন সম্মাননা প্রদান অনুষ্ঠানে এ সংবর্ধনা দেয়া হয়েছে।

কপোতাক্ষ সাহিত্য পরিষদের আয়োজনে এবং পেন ফাউন্ডেশনের সহযোগিতায় বাঁকড়া হাই স্কুল মাঠ প্রাঙ্গণে দিনব্যাপি এ অনুষ্ঠানের উদ্বোধন করেন সংবর্ধিত অতিথি বাংলা একাডেমী সাহিত্য পুরস্কারপ্রাপ্ত বরেণ্য সাহিত্যিক হোসেন উদ্দীন হোসেন। প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলা একাডেমী পুরস্কারপ্রাপ্ত কবি রেজাউদ্দীন স্টালিন। অনুষ্ঠানের মূখ্য আলোচক ছিলেন কবি ও গবেষক বেনজীন খান। বিশেষ আলোচক ছিলেন কবি ও মাইকেল মধুসূদন দত্ত গবেষক খষরু পারভেজ।

সম্মানীত অতিথি ছিলেন, কবি ও নাট্যকার মোহাম্মদ শফি, কবি ও গীতিকার কাসেদুজ্জামান সেলিম, কবি আব্দুর রব, কবি কাজী মাজেদ নেওয়াজ, কবি কবির হোসেন তাপস। অনুষ্ঠানের ১ম পর্বের সভাপতিত্ব করেন কপোতাক্ষ সাহিত্য পরিষদের সভাপতি মুহা. আবুল কালাম আজাদ এবং ২য় পর্বের সভাপতিত্ব করেন কবি ও লেখক বিএসএম আলী আকবর।

আরো পড়ুন :
গোমস্তাপুর গমের বাম্পার ফলন আশা করছে কৃষকরা
বিএসপির সাহিত্য সভা ও পুরস্কার প্রদান

অবসরপ্রাপ্ত উপাধ্যক্ষ গাজী আব্দুস সাত্তার ও কবি হেলাল আনোয়ারের পরিচালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বাঁকড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাস্টার আনিস-উর রহমান, প্রধান শিক্ষক হেলালউদ্দীন খান, পেন ফাউন্ডেশনের সভাপতি কবি ও গবেষক সফিয়ার রহমান, মুক্তিযোদ্ধা কওছার আলী গোলদার, কবি মোস্তাফিজুর রহমান প্রমূখ।

অনুষ্ঠানে বাংলা একাডেমী সাহিত্য পুরস্কারপ্রাপ্ত হওয়ায় বরেণ্য সাহিত্যিক হোসেন উদ্দীন হোসেনকে সংবর্ধনা প্রদানের পাশাপাশি বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য কাসেদুজ্জামান সেলিম, মকবুল মাহফুজ, মুক্তিযোদ্ধা কওছার আলী গোলদার, ড. সিরাজুল ইসলাম, ও ইমদাদুল হক ইমদাদ কে সম্মাননা প্রদান করা হয়েছে।

এপ্রিল ০১.২০২১ at ১৬:৫৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এমআ/রারি