ভূঞাপুরে ৪২ দিনের হারিয়ে যাওয়া শিশুকে উদ্ধার করলো পুলিশ

টাঙ্গাইলের ভূঞাপুরে ৪২ দিনের এক শিশুকে উদ্ধার করে মায়ের কোলে ফিরিয়ে দিয়েছে ভূঞাপুর পুলিশ। সোমবার (২১ ফেব্রুয়ারি) রাতে জেলার কালিহাতী উপজেলার হাকিমপুর গ্রামের এক গার্মেন্টস কাছ থেকে শিশুটিকে উদ্ধার করা হয়।

মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে এ বিষয়টি নিশ্চিত করেছেন ভূঞাপুর থানার এসআই ফাহিম ফয়সাল। উদ্ধাররত ওই শিশু উপজেলার ফলদা গ্রামের দিঘুলিপাড়ার শাহনাজের কন্যা সন্তান। শাহনাজের বাবার নাম শাহেজ উদ্দিন।

পুলিশ ও স্থানীয়রা জানায়, সোমবার ২১ ফেব্রুয়ারি ভূঞাপুর বাজার থেকে শিশুটি তার মায়ের কোল থেকে নিখোঁজ হয় বলে জানান তিনি। এরপর তিনি থানায় বিষয়টি জানালে শিশুটিকে উদ্ধারে নামে পুলিশ।এক পর্যায়ে এক ব্যক্তি জানান, টাঙ্গাইল বাস স্ট্যান্ডে এক নারীর কাছে একটি শিশু প্রচন্ড কান্নাকাটি করছে। পরে তাকে টাঙ্গাইল জেলা বাস শ্রমিক ইউনিয়ন অফিসে নিয়ে যাওয়া হয়।

এমন সংবাদ পেয়ে পুলিশ দ্রুত টাঙ্গাইল বাস শ্রমিক অফিসে উপস্থিত হন। এরপর টাঙ্গাইল জেলা বাস শ্রমিক ইউনিয়নের যুগ্ম সম্পাদক লাভলুর মাধ্যমে শিশুর বিষয়ে বিস্তারিত তথ্য জেনে কালিহাতী উপজেলার হাকিমপুর গ্রামের এক মহিলা গার্মেন্টস কর্মীর নিকট থেকে শিশুটি উদ্ধার করা হয়।

গার্মেন্টস কর্মী জানান, তিনি টাঙ্গাইল থেকে কর্মস্থলে ঢাকা যাচ্ছিলেন। সে সময় টাঙ্গাইল বাস স্ট্যান্ডেই বাসের তার পাশের আসনে বসেন এক মহিলা। ফল কেনার কথা বলে বাচ্চাটি তার কোলে দিয়ে সে নেমে পড়ে।

আরো পড়ুন :
দুমকিতে সারে ৩ কেজি গাঁজাসহ আটক- ১
যশোরের কাশিমপুর ইউনিয়নে নব-নির্বাচিত চেয়ারম্যানকে গণ-সংবর্ধনা

তারপর তাকে অনেক খোঁজাখুঁজি করে না পেয়ে বাস স্ট্যান্ডের শ্রমিক অফিসে গিয়ে জানানো হয়। পরে তাদের সহযোগিতা বাড়িতে নিয়ে আসা হয় এবং কালিহাতী থানায় একটি জিডি করা হয়।

এ বিষয়ে ভূঞাপুর থানার এসআই ফাহিম ফয়সাল বলেন, ‘শিশুটির মা গার্মেন্টস কর্মী। তার বাড়ি উপজেলা ফলদা দিঘুলিপাড়া। তিনি শাহাজ উদ্দিনের মেয়ে। ঢাকার একটি গার্মেন্টসে চাকরির সুবাদে লালমনিরহাটের একটি ছেলের সঙ্গে প্রেমের সম্পর্কে হয়তো তার বিয়ে হয়।’

শিশুটির মায়ের তথ্য মতে, কন্যা সন্তান হওয়ায় তার স্বামী তার সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেন। সোমবার দুপুরে শিশুকে নিয়ে সে ভূঞাপুর বাজারে কেনাকাটা করতে আসে। কেনাকাটা করার সময় তার কোল থেকে কে বা কারা কৌশলে শিশুটিকে নিয়ে যায়।

ফাহিম ফয়সাল আরও জানান, পরে খোঁজাখুঁজির পর না পেয়ে বিকালে থানায় এসে বিষয়টি অবগত করেন। বিষয়টি তদন্ত চলছে।

ফেব্রুয়ারী ২২.২০২১ at ২৩:০৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মাহামা/রারি