বৃষ্টিতে ভিজে রাতের আঁধারে খাদ্য ও গরম কাপড় নিয়ে বেদে পরিবারের পাশে জেলা প্রশাসক

গাইবান্ধা সদর উপজেলার খোলাহাটী ইউনিয়নের উত্তর আনালেরতাড়ী গ্রামে রাতের আঁধারে বৃষ্টিতে ভিজে থাকা বেদে পরিবারগুলোর জন্য খাদ্য ও গরম কাপড় নিয়ে পাশে দাঁড়ালেন গাইবান্ধার জেলা প্রশাসক মো. অলিউর রহমান ও সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুর রাফিউল আলম।

উল্লেখ্য, গত তিনদিন ধরে ওই উপজেলার উত্তর আনালেরতাড়ী গ্রামের সাংবাদিক সুমন কুমার বর্মনের বাড়ির পাশে অস্থায়ি ভাবে বসবাস শুরু করেন ২৬টি বেদে পরিবার।

কিন্তু বিধি বাম পরের দিন থেকেই শুরু হয় মুশুলধারে বৃষ্টি। ফলে তাদের ছাউনির ভিতর প্রবেশ করে বৃষ্টির পানি। এতে মানবেতর জীবন যাপন শুরু হয় তাদের।

আজ বিকালে বিষয়টি নজরে আসে সাংবাদিক সুমন কুমার বর্মণের। তৎক্ষনাত বিষয়টি জেলা প্রশাসাক মহোদয়কে অবহিত করেন। পরে জেলা প্রশাসক ইউএনও মারফৎ সাংবাদিক সুমন কুমার বর্মনকে ফোন দিয়ে বেদে পরিবারগুলো সম্পর্কে জানতে চান? এবং কতজন পরিবার সেখানে বসবাস করছে তা জেনে নেন।

আরো পড়ুন :
ঠাকুরগাঁওয়ে শীতার্তদের পাশে “আমরাই কিংবদন্তী”
ঠাকুরগাঁওয়ে বৃষ্টি ও বাতাসে ব্যাপক ক্ষয়-ক্ষতি

পরে ওইদিন শুক্রবার (৪ ফেব্রুয়ারি) রাত ১০টায় বৃষ্টি উপেক্ষা করে জেলা প্রশাসক ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) প্রত্যেক পরিবারের জন্য ২৫ কেজি চাল ও গরম কাপড় (কম্বল) নিয়ে তাদের মাঝে হাজির হন। এবং সেগুলো দাঁড়িয়ে থেকে বিতরণ করেন। তখন মুশুলধারে বৃষ্টি পরছিল।

এমন মানবিক কাজে সহায়তা করার জন্য ডিসি ও ইউএনও কে কৃতজ্ঞতা জ্ঞাপন করছেন সাংবাদিক সুমন কুমার বর্মণ, ওই ইউনিয়নের চেয়ারম্যান মাসুম হক্কানী ও ইউপি সদস্য মোস্তাক আলীসহ অসহায় বেদে পরিবারগুলো।

বেদে পল্লীতে খাদ্য ও গরম কাপড় বিতরণকালে জেলা প্রশাসক মো. অলিউর রহমান বলেন, যেকোন দূর্যোগে অসহায় মানুষকে মানবিক সহায়তা প্রদান ধারাবাহিক ভাবে চলমান।

ফেব্রুয়ারী ০৫.২০২১ at ১০:৩০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সুকুব/রারি