বীরগঞ্জের সাজেদুরের স্বপ্ন পূরণে পাশে দাড়ালেন মানবিক পুলিশ

দিনাজপুরের বীরগঞ্জের দরিদ্র মেধাবী ছাত্র টাকার অভাবে বিশ্ববিদ্যালয়ে ভর্তি অনিশ্চিতে সংবাদ পেয়ে উচ্চ শিক্ষার স্বপ্ন পুরণে ভর্তির জন্য নগদ অর্থ দিয়ে পাশে দাড়াঁলেন বাংলাদেশ পুলিশ রংপুরের সদস্যরা। রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের হল রুমে রবিবার (৯ জানুয়ারী) বিকালে রংপুরের পুলিশ সদস্যদের ব্যক্তিগত অর্থ একত্রিত করে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান শরিফুল ইসলাম, সহকারী অধ্যাপক তানজিউল ইসলাম জীবন মেধাবী ছাত্র সাজেদুর রহমানের হাতে তুলে দিয়ে ভর্তির সুযোগ করে দেয়।

এ সময় উপস্থিত ছিলেন সহকারী অধ্যাপক সাইদুর রাহমান, প্রভাষক সাইফুল ইসলাম, বেরোবিসাস সাধারণ সম্পাদক ইভান চৌধুরী, দিনাজপুর জেলা কল্যান সমিতির সভাপতি তৌকিক তুষার, সাবেক সভাপতি মেহনাজ টুম্পা চৌধুরী, সাবেক সাধারন সম্পাদক সুশান্ত রায় সহ পুলিশ সদস্যরা।

বীরগঞ্জ ইউবিসি বিশ্ববিদ্যালয় ভর্তি সহায়তা কেন্দ্রের পরিচালক আলামীন ১১ই জানুয়ারী মঙ্গলবার জানায়, সাজেদুর রহমান বীরগঞ্জ উপজেলার পলাশবাড়ী ইউনিয়নের ব্রাম্মনভিটা গ্রামের দরিদ্র দিনমুজুর আনারুল ইসলামের ছেলে। সে দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগে ভর্তি হতে পেরেছে। পুলিশ সদস্যদের এ ধরনের মানবিক কাজে স্বাগত জানিয়ে সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহব্বান জানান আলামীন।

আরো পড়ুন :
হেরোইন পাচারের অভিযোগে হাওড়া স্টেশন থেকে দু’জনকে গ্রেফতার
সিরাজগঞ্জে ১৭ কেজি গাঁজাসহ ১ মাদক কারবারী গ্রেফতার

সাজেদুর রহমান জানায়, গোলাপগঞ্জ ডিগ্রী কলেজ হতে এইচএসসিতে উর্তিন্ন হওয়ার পরে ২০২০-২১ শিক্ষাবর্ষে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় বি ইউনিটে মেধা তালিকায় ৩৫২ তম হয়েছি। আমার মা-বাবার পক্ষে আমাকে বিশ্ববিদ্যালয়ে ভর্তি করানোর সামর্থ্য ছিলো না। আমার স্বপ্ন ছিল বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়ে পড়া লেখা করে মা-বাবার স্বপ্ন পূরণ করব।

তবে উচ্চ শিক্ষার স্বপ্ন পুরণে ভর্তির টাকার অভাবে বিশ্ববিদ্যালয়ে ভর্তি অনিশ্চি হয়ে পড়ে। কিভাবে যে রংপুরে কর্মরত পুলিশ ভাইয়েরা সংবাদ পায় তা আমার জানা নেই। কিন্তু যারা আমার ভর্তির জন্য অর্থ দিয়ে সহযোগিতা করে পাশে দাড়ালো তাদের কাছে আমি চির কৃতজ্ঞ থাকবো। এবং ভবিষ্যতে পুলিশ ভাইদের মতো আমাকেও মানুষের পাশে দাড়ানোর সুযোগ যেন আল্লাহ তায়ালা করে দেয় এটাই কামনা করি।

জানুয়ারি ১১.২০২১ at ১৫:৫৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/প্ররাজি/রারি