ভূঞাপুরের গোবিন্দাসী ইউনিয়নের একটি কেন্দ্রে ভোট গণনায় গরমিল

টাঙ্গাইলের ভূঞাপুরে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে একটি কেন্দ্রে ভোট গণনার ফলাফলে গরমিল পাওয়া গেছে। এতে চেয়ারম্যান, সংরক্ষিত ও সাধারণ সদস্য পদে আলাদা আলাদা ভোট গণনার ফলাফল শিটে ভিন্ন তথ্য পাওয়া গেছে। কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং কর্মকর্তা ভূঞাপুর শহিদ জিয়া মহিলা ডিগ্রি কলেজের শিক্ষক আনিছুর রহমানের বিরুদ্ধে সদস্য পদে মোরগ প্রতীকের প্রার্থী মনিরুজ্জামান সরকারকে বিজয়ী দেখানোর অভিযোগ উঠেছে। উপজেলার গোবিন্দাসী ইউনিয়নের বিলচাপড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

আরো পড়ুন:
উলিপুর ইউপি নির্বাচনে বিজয়ী হলেন যারা
যশোরে পুলিশের আলাদা অভিযানে সাড়ে ৪ কেজি গাঁজাসহ গ্রেফতার- ৩

নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, গোবিন্দাসী ইউনিয়নের ৭নং ওয়ার্ডের বিলচাপড়া ও বিল রুহুলী গ্রাম মিলিয়ে ২২৫৪ জন ভোটারের ভোট কেন্দ্র বিলচাপড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়। ২৬ ডিসেম্বর ইউপি নির্বাচনে ওই কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং কর্মকর্তা আনিছুর রহমান ভোট শেষে চেয়ারম্যান, সংরক্ষিত সদস্য ও সদস্য পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের ভোট গণনার বিবরণীর ফলাফল শিট প্রদান করেন।

ওই কেন্দ্রে ২২৫৪ জন ভোটারের মধ্যে চেয়ারম্যান পদে বৈধ ও অবৈধ মোট ভোটার সংখ্যা উল্লেখ করেছেন ১৮০৪টি, ভোটার অনুপস্থিত দেখিয়েছেন ৩৯০টি মিলিয়ে ২১৯৪ জন, সংরক্ষিত সদস্য পদে মোট ভোটার উপস্থিত বৈধ ও অবৈধ ১৮২৭টি এবং অনুপস্থিত ৩৯০টি মিলিয়ে ২২১৭ এবং সদস্য পদে মোট ভোটার উপস্থিতি বৈধ ও অবৈধ ১৯৩৭টি এবং অনুপস্থিত ৩১৭ জন মিলিয়ে ২২৫৪ ভোটার সংখ্যা দেখিয়েছেন। ওই কেন্দ্রে মনিরুজ্জামান সরকার মোরগ প্রতীকে ৮৭৮ ভোট, প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো. মনছুর ফুটবল প্রতীকে ৭৬৮ ভোট ও মো. সঞ্জাব আলীর তালা প্রতীকে ২৬৩ ভোট দেখানো হয়েছে। সদস্য পদে ২৮ ভোট নষ্ট দেখানো হয়েছে। ঘোষিত ফলাফল অনুযায়ী চেয়ারম্যান ও সংরক্ষিত সদস্য পদে ভোটার উপস্থিতি ও অনুপস্থিতি মিলিয়ে ভোটার সংখ্যা ভিন্ন থাকলেও সদস্য পদে ভোটার সংখ্যা ও অনুপস্থিত ভোটার সংখ্যা ২২৫৪ জনই দেখিয়েছেন।

নির্বাচনে পরাজিত সদস্য প্রার্থী মনছুর জানান, কেন্দের প্রিজাইডিং কর্মকর্তা জাল ভোট ও কারচুপির মাধ্যমে প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে বিজয়ী করেছেন। অভিযোগ অস্বীকার করে প্রিসাইডিং কর্মকর্তা আনিছুর রহমান বলেন, চেয়ারম্যান পদে হয়তো অনেকেই ভোট দেয়নি তাই সাধারণ সদস্য ও সংরক্ষিত সদস্যদের ভোটার সংখ্যা মেলেনি।

ডিসেম্বর ২৯.২০২১ at ১০:২০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মহম/মক