থানচিতে পরিবার কল্যাণ সেবা প্রচারে সপ্তাহ সভা অনুষ্ঠিত

“পরিবার পরিকল্পনা, মা ও শিশু স্বাস্থ্য সেবা গ্রহন করি, বাল্য বিয়ে ও অনাকাঙ্খিত গর্ভধারণ রোধ করি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানে থানচিতে আগামী ১৮-২৩ ডিসেম্বর ২০২১ পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহে এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (৭ই ডিসেম্বর) সকাল ১০ টায় থানচি উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা অনাদি রঞ্জন বড়ুয়া সভাপতিত্বে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ অনুষ্ঠানে পরিবার কল্যাণ সহকারী দ্বৈত উচ্চারণের মাধ্যমে সেবা সপ্তাহের নিবেদিত কবিতা পাঠ ও উপজেলা পরিবার পরিকল্পনা সহকারী নভেম্বর-২০২১ মাসের কার্যক্রম এবং পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ (১৮-২৩ ডিসেম্বর) ২০২১ উপলক্ষে কর্মপরিকল্পনা পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রাহুল চন্দ, বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মেডিকেল অফিসার ডা. রুনা আক্তার, উপজেলা প্রেসক্লাবের সভাপতি মংবোওয়াংচিং মারমা (অনুপম), বান্দরবান আঞ্চলিক পণ্যাগারের সরবরাহ কর্মকর্তা রায়হান ইসলাম (শোভন) প্রমূখ।
এছাড়াও কারিতাস লিন প্রকল্পে কো-অর্ডিনেটর জ্যোতি ত্রিপুরা, বলিপাড়া গ্রীনহিল সূর্যের হাসি ক্লিনিকের ম্যানেজার সিমিয়ন বম, সেভ দ্য চিলড্রেনের মামনি প্রজেক্টের কো-অর্ডিনেটর উচাইসিং মারমা, হেলেন কেলার ইন্টারন্যাশনাল এর ডাটা এন্ট্রি অফিসার মাপাইয়ী মারমা, উপজেলা পরিবার পরিকল্পনা সহকারী মংসিংউ মারমাসহ উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের সকল স্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
এসময় অতিথিবৃন্দরা বলেন, থানচি উপজেলায় আমাদের সকলে মা ও শিশুর নিরাপদ স্বাস্থ্য নিশ্চিত করতে পারলে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা এক সূচক বাড়বে। উপজেলা দুর্গম এলাকায় স্বাস্থ্য সেবা প্রদানের পরিবার পরিকল্পনা মা ও শিশু এবং কৈশোরকালীন স্বাস্থ্য সচেতনা বৃদ্ধির পেয়েছে।
তারা আরো বলেন, পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহে উপজেলা প্রতিনিধিসহ সচেতন মহল সকলে সহযোগীতা কাম্য করেন উপজেলা পরিবার পরকল্পনা বিভাগ। ১৬৭৬৭ নম্বরে কল করে সুখী পরিবার সেন্টারের সেবা নিতে সেবাগ্রহীতাদের উদ্ভুদ্ধ করতে বলেন। এবং এলাকাসমূহে উঠান বৈঠক, স্যাটেলাইট ক্লিনিক, মাঠ কর্মীদের বাড়ি পরিদর্শনের পাশাপাশি বলিপাড়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে স্বাভাবিক প্রসবসেবা অগ্রগতির জন্যে উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তা ও কর্মচারীর সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেছে অতিথিবৃন্দরা।

ডিসেম্বর ২৭.২০২১ at ২১:২৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/চিঅমা/রারি