টেস্ট শুরুর আগে দুঃসংবাদ পেল বাংলাদেশ

বিজ্ঞাপন

বাংলাদেশ ক্রিকেট দলের এমন ব্যর্থতার দিনে সবচেয়ে বেশি মনে পড়ছে একজনের নাম। তিনি আর কেউ নন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। দীর্ঘদিন বাইশ গজে নেই তামিম ইকবাল। লাল-সবুজের সাফল্যের স্বার্থক রূপকার তিনি।

পাকিস্তানের বিপক্ষে আসন্ন টেস্ট ম্যাচে তার ফেরার কথা থাকলেও বাঁ হাতের বৃদ্ধাঙ্গুলির চোটের কারণে সে আশা ভেস্তে গেছে আগেই। তবে এবার পাওয়া গেল আরও বড় দুঃসংবাদ। অন্তত ডিসেম্বরের শেষ সপ্তাহের আগে মাঠে ফেরা হচ্ছে না তামিমের।  নড়বড়ে ব্যাটিংয়ের বাংলাদেশের জন্য তামিমের মতো সেরা ব্যাটারকে না পাওয়া বড় দুঃসংবাদ হিসেবেই দেখা হচ্ছে।

জুলাই থেকেই লাল-সবুজের জার্সিতে খেলছেন না তামিম। হাঁটুর চোটে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলতে পারেননি। এমনকি ছিলেন না টি-টোয়েন্টি বিশ্বকাপেও। পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজে ফেরার আশা ছিল অভিজ্ঞ এই ব্যাটারের। সে জন্য মিরপুরে অনুশীলনও শুরু করেছিলেন। কিন্তু বরাত মন্দ, নতুন করে চোটে পড়ে লন্ডনে যান চিকিৎসা করাতে।

আরো পড়ুন:
বুলগেরিয়ায় টুরিস্ট বাস দুর্ঘটনা, আগুন লেগে নিহত ৪৫
উল্লাপাড়ায় আ.লীগের নির্বাচনী অফিসে অগ্নিসংযোগ ককটেল বিস্ফোরণ

জানা গেছে, সোমবার (২২ নভেম্বর) সেখানে দেখা করেন বিশেষজ্ঞ চিকিৎসকের সঙ্গে। পরীক্ষা-নিরিক্ষা শেষে ব্যবস্থাপত্র দিয়ে চিকিৎসক জানান, আগামী মাসের শেষ সপ্তাহে আবার তামিমের আঙুলের অবস্থা পর্যবেক্ষণ করবেন তিনি।

পাকিস্তানের বিপক্ষে ঘরের মাঠে দুটি টেস্ট খেলবে বাংলাদেশ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম ম্যাচটি শুরু হবে ২৬ নভেম্বর। শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে দ্বিতীয় ম্যাচ মাঠে গড়াবে ৪ ডিসেম্বর থেকে।

ডিসেম্বরের মাঝামাঝি সময়ে নিউজিল্যান্ড সফরে যাওয়ার কথা বাংলাদেশ দলের। নিউজিল্যান্ড সফরে দুটি টেস্ট খেলবে বাংলাদেশ। প্রথমটি শুরু নতুন বছরের প্রথম দিনে, মাউন্ট মঙ্গানুইতে।

এদিকে, স্বস্তির খবর হচ্ছে, চোট কাটিয়ে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজে ফিরছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। এছাড়া খেলবেন আরেক পঞ্চপাণ্ডব সদস্য মুশফিকুর রহিমও।

নভেম্বর ২৩.২০২১ at ১৩:০৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সনি/জআ