জাদুকাটা ও মাহারাম নদীর বালি উত্তোলন নিয়ে দুপক্ষের উত্তেজনা

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার জাদুকাটা ও মাহারাম নদী থেকে বালি উত্তোলন নিয়ে পক্ষে-বিপক্ষে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্টিত হয়েছে। শুক্রবার সকাল ১১টায় উপজেলা সদরে উপজেলা পরিষদ চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরী বাবুলের বিরুদ্ধে প্রতিবাদ ও মানববন্ধন করেছে জাদুকাটা নদীর বালি ব্যাবসায়ী ও শ্রমিক সংঘ।

এরপর পরেই অপরদিকে, এ প্রতিবাদ মিছিল ও মানববন্ধনের বিপক্ষে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তাহিরপুর সদর ও হাওর পাড়ের কৃষক নেতৃবৃন্দের আয়োজনে উপজেলা সদরের পূর্ব বাজারে প্রতিবাদ সমাবেশে উপজেলা পরিষদ চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরী বাবুল এর বিরুদ্ধে বিক্ষোভ মিছিলের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

মানববন্ধনে শ্রমিক নেতা সত্তার আজাদসহ অন্যান্য বক্তারা আরও বলেন, জাদুকাটা বালু মহালে অবৈধ সুবিধা নিতে না পারায় শ্রমিকের কর্মসংস্থান বন্ধ করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে উপজেলা পরিষদ চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরী বাবুল। সুনামগঞ্জ জেলা প্রশাসকসহ সরকারের বিভিন্ন দপ্তরে আমাদের বিরুদ্ধে মিথ্যে অভিযোগ দিয়েছে। যার প্রেক্ষিতে আমাদের অনেক ব্যাবসায়ী ও শ্রমিকদের জেল জড়িমানায় শিকার হয়েছে।

কৃষকদের এ তাৎক্ষণিক সমাবেশে বক্তাগন, আজকের এই মিছিল ও মানববন্ধন উদ্দেশ্য প্রনোদিত। পাড়কেটে বালি উত্তোলন বন্ধ ও মাহারাম নদীর বালি রক্ষায় ও এ অঞ্চলের বোরো ফসল অকাল বন্যার হাত থেকে বাচিঁয়ে রাখার স্বার্থে আগামী দিনে বৃহৎ কর্মসূচি প্রণয়নের ঘোষণা দিয়েছেন বক্তারা।

আরো পড়ুন :
গ্রাম গঞ্জের মেঠোপথে হেঁটে হেঁটে ভোট চাইলেন মোহন মেম্বার
জানাজায় যাওয়ার পথে মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত

তাহিরপুর সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বোরহান উদ্দিনের সভাপতিত্বে এতে কৃষকদের পক্ষে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সিনিয়রসহ সভাপতি অধ্যাপক আলী মুর্তজা, কৃষি ও সমবায় সম্পাদক হাবিবুর রহমান খেলু, উপজেলা আওয়ামীলীগের সহদপ্তর সম্পাদক শাহীন রেজা, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আবুল বাশার, উপজেলা যুবলীগ নেতা মিল্লাদ হোসেন প্রমুখ।

তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরী বাবুল বলেন, মাহারাম ও জাদুকাটা নদীর বালি রক্ষা ও তাহিরপুর উপজেলার কৃষি ও কৃষকের স্বার্থে কথা বলায় (ডিও লেটার)আমার বিরুদ্ধে একটি মহল বিভিন্ন ষড়যন্ত্রে লিপ্ত হয়ে প্রতিবাদ মিছিলের আয়োজন করে। কিন্তু আমি এ অঞ্চলের কৃষক জনতার অধিকার আদায়ে আমার এ অবস্থান সবসময় ঠিক থাকবে।

নভেম্বর ১৯.২০২১ at ১৮:১৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/জাআভূঁ/রারি