ডায়াবেটিস সকল রোগের মা- এমপি মনোরঞ্জন শীল গোপাল

ডায়াবেটিস সকল রোগের মা এমন মন্তব্য করে দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, কারো শরীরে যখন ডায়াবেটিস রোগে আক্রান্ত হয় তখন আরও বিভিন্ন রোগ বাসা বাধতে শুরু করে। তাই ডায়াবেটিস চিকিৎসায় আর দেরি নয়, দ্রুত চিকিৎসা নিতে হবে এবং সচেতন থাকতে হবে।

কারণ ডায়াবেটিস মু্ক্ত থাকতে সচেতনতা জরুরী। তিনি বলেন, ডায়াবেটিস এর ইনসুলিন আবিস্কার হয়েছে ১শ বছর হলো। তবুও ডায়াবেটিস রোগির সংখ্যা দিন দিন বাড়ছে। সরকারি ভাবে ডায়াবেটিস রোগীদের জন্য বিনামূলে ইনসুলিন দেয়ার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

ডায়াবেটিস নিয়ন্ত্রণ নয়, কিভাবে ডায়াবেটিস নির্মূল করা যায় সে বিষয়ে গবেষকদের আহবান জানান। তিনি বলেন, ডা. ডিসি রায় বীরগঞ্জ ডায়াবেটিস এন্ড ফুট কেয়ার এর মাধ্যমে প্রত্যন্ত অঞ্চলে যেভাবে রোগীদের সেবা দিয়ে যাচ্ছে সেটি অবশ্যই প্রশংসনীয়।

আরো পড়ুন :
রেইনট্রি ধর্ষণ মামলার রায় দেওয়া সেই বিচারক হারালেন বিচারিক ক্ষমতা
সৈন্য-সামন্ত্য সব প্রস্তুত, কে জিতবে শিরোপা?

রোববার (১৪ নভেম্বর ২০২১) বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষ্যে বীরগঞ্জ ডায়াবেটিস এন্ড ফুট কেয়ার সেন্টার এর আয়োজনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। উপজেলা নির্বাহী অফিসার আব্দুল কাদের এর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর প্রেসক্লারের সভাপতি স্বরূপ বকসী বাচ্চু, পৌরসভার মেয়র মো. মোশারফ হোসেন বাবুল, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক মো. শামিম ফিরোজ আলম, বীরগঞ্জ থানার ওসি আব্দুল মতিন প্রধান, বঙ্গবন্ধু সৈনিক লীগ জেলা শাখার সভাপতি মো. কামাল হোসেন।

আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন বীরগঞ্জ ডায়াবেটিস এন্ড ফুট কেয়ার সেন্টার এর চেয়ারম্যান ডা. ডি.সি. রায়। এর আগে এক বর্ণাঢ্য র‍্যালী ফুট কেয়ার সেন্টার থেকে বের হয়ে পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এরপর বেলুন ফেস্টুন উড়িয়ে বিশ্ব ডায়াবেটিস দিবস উদযাপন করা হয়।

নভেম্বর ১৪.২০২১ at ১৬:৫০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মোআহো/রারি