নড়াইলের নৌকার মনোনীত চেয়ারম্যান প্রার্থী ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা

নড়াইলের আওয়ামী লীগের নেতা সৈয়দ আবিদুল ইসলাম ও তাঁর স্ত্রী ইসরাত জাহান সহেলীর বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনে (দুদক) মামলা হয়েছে। সোমবার (৮ নভেম্বর) বিকেলে দুদকের যশোর সমন্বিত জেলা কার্যালয়ে, ওই কার্যালয়ের সহকারী পরিচালক মো. মোশাররফ হোসেন বাদী হয়ে মামলা করেন।

আবিদুল ইসলাম সদর উপজেলার ভদ্রবিলা ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী। আগামীকাল বৃহস্পতিবার নড়াইল সদর উপজেলার সব ইউপি ভোটগ্রহণ।

আবিদুল ইসলাম ওই ইউনিয়নের পাইকড়া গ্রামের মৃত সৈয়দ আকবর আলীর ছেলে। নড়াইল সদর উপজেলা আওয়ামী লীগের সদস্য। তিনি ঢাকায় ব্যবসায় করেন। গতবার তিনি নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করে পরাজিত হন।

আরো পড়ুন :
যেভাবে ঘুমিয়ে ওজন কমাবেন
ভূঞাপুরে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

দুদক সূত্রে জানা গেছে, ২০১৯ সালের একটি অভিযোগের ভিত্তিতে দুদক ২০১০ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত তাঁদের সম্পদের অনুসন্ধান করা হয়। অনুসন্ধানে সৈয়দ আবিদুল ইসলামের (৫০) ৫ কোটি ৪৫ লাখ ৫৬ হাজার ৬২২ টাকা এবং তাঁর স্ত্রী ইসরাত জাহান সহেলীর (৫০) ৮০ লাখ ৯৬ হাজার ২৭১ টাকা জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ থাকার তথ্য পাওয়া যায়।

দুদকের যশোর সমন্বিত জেলা কার্যালয়ে উপপরিচালক মো. নাজমুচ্ছায়াদাত জানান, জ্ঞাত আয় বহির্ভূত ওই সম্পদ অর্জনের তথ্য পেয়ে তাঁদের বিরুদ্ধে পৃথক দুটি মামলা করা হয়েছে। এ বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে জানতে চাইলে চেয়ারম্যান প্রার্থী আবিদুল ইসলাম বলেন, আমাকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নৌকা প্রতীক দিয়েছে আমি দলের হয়ে কাজ করছি দীর্ঘদিন ধরে। অনেকেই আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে এবং গুজব রটাচ্ছে। আমি কোনো দুর্নীতি করি নাই এসব মিথ্যা এবং ভিত্তিহীন।

নভেম্বর ১০.২০২১ at ১৫:০০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/শুস/রারি