বগুড়ায় রেডিও মুক্তি ৯৯.২ এফএম এর কমিউনিটি সংলাপ অনুষ্ঠিত

বগুড়ার একমাত্র কমিউনিটি রেডিও-রেডিও মুক্তি এফএম ৯৯.২ এর আয়োজনে শিশুদের বিরুদ্ধে সকল প্রকার সহিংসতা, নির্যাতন ও শোষণ এবং শিশু পাচারের মতো ঘৃণ্য তৎপরতা অবসান রোধে কমিউনিটি সংলাপ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকাল ১১ টায় শহরের ম্যাক্স মোটেল, বগুড়ায় শুরু হয় সুইজারল্যাণ্ড ও বিএনএনারসি এর সহযোগিতায়। অনুষ্ঠানটি রেডিও মুক্তির স্টেশন ম্যানেজার- আরিফুল ইসলাম এর সঞ্চালনায় শুরু হয় এবং আলোচক হিসেবে ছিলেন জনাব আবু সুফিয়ান শফিক-চেয়ারম্যান, উপজেলা পরিষদ, বগুড়া সদর উপজেলা, জনাব কবির উদ্দিন-জেলা তথ্য অফিসার, তাহমিনা খাতুন-জেলা প্রাথমিক শিক্ষা অফিসার, জেবুন্নেছা আক্তার-নারী ও শিশু হেল্পডেস্ক, সদর থানা বগুড়া, হাসিবুর রহমান বিলু-উত্তরাঞ্চল ব্যুরো প্রধান, ইনডিপেনডেন্ট টেলিভিশন, অ্যাডভোকেট ফেরদৌসী আক্তার রুনা-জজকোর্ট, বগুড়া, সুরাইয়া বাবলি-জেলা কো- অর্ডিনেটর, ব্র্যাক, মেহেদুল হাসান-টিআইবি লিগ্যাল এইড, উম্মে ফাতেমা লিসা নারী-উদ্যোক্তা, সঞ্জু রায়-সাংবাদিক, অরুপ রতন শীল-সাংবাদিক, মাহবুব আলম জিয়ন-জেলা সমন্বয় বিডি ক্লিন, সেলিম-সাংবাদিক, রাজিবুল ইসলাম রক্তিম-সাংবাদিক, মিরাজ-সাংবাদিকসহ রেডিও মুক্তিতে কর্মরত সোয়ায়েব সায়েম, সামিউল, মোহাইমেনুল রাফি, মেহেদি, অপু, মতিন, রাফি আনাম, নাদিয়া, মিষ্টি, রাফি সকল স্বেচ্ছাসেবক বৃন্দ।

আরো পড়ুন :
সারাদেশে মঙ্গলবার থেকে নতুন চার্টে ভাড়া
জাবিতে ওয়ালটন বাংলাদেশের ইন্টার্নিশিপ প্রোগ্রাম

অনুষ্ঠান শেষে শুভেচ্ছা বক্তব্য রাখেন- রেডিও মুক্তির সহকারী স্টেশন ইনচার্জ, জাহিদ হাসান। উক্ত সংলাপে সরকারী ও বেসরকারী বিভিন্ন শ্রেণীর প্রায় ৩০ জন লোক অংশগ্রহণ করেন।

এই আলোচনায় উল্লেখযোগ্য ওঠে কিভাবে শিশুদের বিরুদ্ধে সকল প্রকার সহিংসতা, নির্যাতন ও শোষণ এবং শিশু পাচারের মতো ঘৃণ্য তৎপরতা অবসান ঘটানো যায় এবং এসডিজি-১৬ এর স্থানীয়করন ও সফল বাস্তবায়নের জন্য শিশুশ্রম, চাইল্ড এবিউজ, করোনাকালে শিশুদের মানসিক স্বাস্থ্য, মানব পাচার সম্পর্কে সচেতনতা বাড়ানো যায়।

নভেম্বর ০৯.২০২১ at ১৬:১৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মশ/রারি