সারাদেশে মঙ্গলবার থেকে নতুন চার্টে ভাড়া

সারাদেশের বাসে ও টার্মিনালের কাউন্টারগুলোতে মঙ্গলবার (৯ নভেম্বর) থেকে নতুন ভাড়ার চার্ট দেওয়া হবে। রোববার (৭ নভেম্বর) সন্ধ্যায় বৈঠকে বাসভাড়া বাড়ানোর সিদ্ধান্তের পর রাতে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। সেজন্য ভাড়ার চার্ট তৈরি করতে সময় লেগেছে।

সারাদেশে বাসের বর্ধিত ভাড়ার চার্ট নিয়ে দিনভর ভোগান্তি শেষে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ বিআরটিএ সোমবার (৮ নভেম্বর) এ তথ্য জানিয়েছে।

ভাড়ার তালিকা পাঠাতে দেরির কারণ হিসেবে বিআরটিএর চেয়ারম্যান নূর আহমেদ মজুমদার জানান, বৈঠকে বাসভাড়া বাড়ানোর সিদ্ধান্তের পর রাতে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। সেজন্য ভাড়ার চার্ট তৈরি করতে সময় লেগেছে।

আরো পড়ুন:
ফেসবুকে আবেগী পোস্ট শাবনূরের
দেশ থেকে তেল পাচার হচ্ছে ভারতে

বাসের ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত কার্যকর হওয়ার পর প্রথম দিন সোমবার রাজধানীসহ সারাদেশের বাস কাউন্টারগুলোতে ভাড়া নিয়ে যাত্রীদের নানা অভিযোগ পাওয়া গেছে। সরকার ভাড়া যা বাড়িয়েছে, তার চেয়ে বেশি নেওয়া হচ্ছে।

যাত্রীদের অভিযোগের ব্যাপারে বিআরটিএর চেয়ারম্যান বলেন, ভাড়ার বিষয়টি নজরদারির জন্য তাদের প্রতিষ্ঠানের ১৩ জন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মোবাইল কোর্ট বা ভ্রাম্যমাণ আদালত মাঠে নেমেছে। তালিকার চেয়ে বেশি ভাড়া নেওয়া হলে ব্যবস্থা নেওয়া হবে।

নভেম্বর ০৯.২০২১ at ১০:২৮ :০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সনি/জআ