শিবগঞ্জে নার্সারীতে হামলা চালিয়ে ছয় হাজার আম গাছের চারা উপরে ফেলার অভিযোগ

বগুড়ার শিবগঞ্জে জমি পত্তন নিয়ে বিরোধ, জমজম এগ্রো এন্ড নার্সারীতে হামলা। ৬ হাজার বিভিন্ন প্রজাতির আমের চারা গাছ উপরে ফেলার অভিযোগ পাওয়া গেছে।
থানাসূত্রে জানা যায়, শিবগঞ্জ পৌর এলাকার আঁচলাই দাড়ারপাড় গ্রামের মৃত: সিদ্দিক মিয়ার ছেলে নান্নু মিয়া ও ভূরঘাটা গ্রামের আব্দুর রহমানের ছেলে নার্সারী মালিক গোলাম মোস্তফা সুনামের সহিত নার্সারী ব্যবসা করে জীবন জীবিকা নির্বাহ করে আসছে। তারা বন্তেঘরী গ্রামের আব্দুস সামাদ এর পুত্র জিন্নাহ মিয়ার নিকট থেকে ২০ শতক জমি বাৎসরিক সনপত্তন হিসাবে নেয়। ওই জমিতে জমজম এগ্রো এন্ড নার্সারী কর্তৃপক্ষ বিভিন্ন প্রজাতির আম গাছের চারা বপন করে পরিচর্যা করে আসছে। কিন্তু জিন্নাহ্ সহ তার লোক জন নিয়ে হঠাৎ করে গত ২১ সেপ্টেম্বর ওই জমিতে গিয়ে হামলা করে। এসময় হামলাকারীরা নার্সারীর প্রায় ৬ হাজার আম গাছের চারা উপরে নষ্ট করে ফেলে। এতে ৩ লক্ষাধিক টাকার ক্ষতি সাধন হয়েছে বলে নার্সারী কর্তৃপক্ষ এমন অভিযোগ তুলে থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

এব্যাপারে জমজম এগ্রো এন্ড নার্সারীর স্বত্বাধিকারী গোলাম মোস্তফা বলেন, নিয়ম অনুযায়ী আমি এই এলাকার অনেকের জমিই সনপত্তন নিয়ে ব্যবসা পরিচালনা করে আসছি। এই জমিটিও সন পত্তন নিয়ে বিভিন্ন প্রজাতির আম গাছের চারা বপন করে পরিচর্যা করে আসছি। সনপত্তনের মেয়াদ থাকা স্বত্বেও প্রতিপক্ষ জিন্নাহসহ তার লোকজন জোরপূর্বক ভাবে নার্সারীতে হামলা চালিয়ে ৬ হাজার আম গাছের চারা উপরে নষ্ট করে, ৩ লক্ষাধিক টাকার ক্ষতি সাধন করে।

শিবগঞ্জ থানা অফিসার ইনচার্জ আব্দুর রউফ বলেন, এ বিষয়ে অভিযোগ পেয়েছি, তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

দেশদর্পণ/সুআ/সামি/ইর