সাম্প্রদায়িক বর্বরতার প্রতিবাদে গাইবান্ধায় গণঅবস্থান

কুমিল্লা, নোয়াখালী, চাঁদপুর, পীরগঞ্জসহ বিভিন্ন স্থানে সংঘটিত সাম্প্রদায়িক বর্বরতার প্রতিবাদে শনিবার বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান ঐক্য পরিষদ জেলা শাখার উদ্যোগে গাইবান্ধা পৌর শহীদ মিনার চত্বরে গণঅনশন, গণঅবস্থান কর্মসূচি পালিত হয়।

কর্মসূচি শেষে একটি বিশাল বিক্ষোভ মিছিল শহর প্রদক্ষিণ করে। এসব কর্মসূচিতে সনাতন হিন্দুদের বিভিন্ন সংগঠনের ব্যানারে নর-নারী ও শিশুসহ বিপুল সংখ্যক মানুষ অংশ নেন।

গণঅনশন ও গণঅবস্থান চলাকালে হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান ঐক্য পরিষদ, গাইবান্ধা জেলা শাখার সভাপতি অধ্যাপক পরেশ চন্দ্র সরকারের সভাপতিত্বে বক্তব্য রাখেন রণজিৎ বকসী সূর্য্য, বিজয় কুমার দেব বাবলু, প্রভাত অধিকারী, সুজন প্রসাদ, চঞ্চল সাহা, মাখন চন্দ্র সরকার, পলাশ চাকী, রকিদেব, রঞ্জন সাহা প্রমুখ।

আরো পড়ুন: চিলমারীতে স্বামীর বাড়িতে স্থান মিলছে না গর্ভবতী স্ত্রী’র

গণঅবস্থানে সনাতন হিন্দুদের সাথে সংহতি প্রকাশ করে বক্তব্য দেন জেলা জাসদের সভাপতি গোলাম মারুফ মনা ও শহর আওয়ামী লীগের সভাপতি অ্যাড. শাহ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন।

বক্তারা বলেন, সাম্প্রদায়িক দুর্বৃত্ত ও বর্বরদের বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্স ঘোষণা দ্রুত বাস্তবায়ন করতে হবে। তারা সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে সর্বস্তরের জনগণের ঐক্যবদ্ধ ভূমিকা পালনের আহবান জানান।

শেষে শহীদ মিনার চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কালীবাড়ি মন্দিরে গিয়ে শেষ হয়।

অক্টোবর  ২৩.২০২১ at ১৮:৫৯:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সকব/জআ