ফেসবুকে প্রধানমন্ত্রীকে কটূক্তি করায় যুবক গ্রেফতার

দিনাজপুেরর ঘোড়াঘাটে ডিজিটাল নিরাপত্তা আইনে মো. রুবেল প্রধান উজ্জল (২৭)নামের এক যুবককে গ্রেফতার করেছে থানা পুলিশ। প্রধানমস্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কুরুচিপুর্ন মন্তব্য ও ছবি বিকৃতি করে ফেসবুকে প্রচার করার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে বুধবার ভোরে তাকে গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতারকৃত রুবেল উপজেলার ১নং বুলাকিপুর ইউনিয়নের কানাগাড়ি গ্রামের মৃত আ. গোফফার প্রধানের পুত্র। এজাহার সূত্রে জানাযায়, ১৪ অক্টোবর বেলা ১টা ৫০ মিনিটে রুবেল প্রধান তার নিজ ফেসবুক আইডি থেকে প্রধানমন্ত্রীকে নিয়ে মিথ্যা কটূক্তি, উস্কানি মূলক তথ্য ও বিকৃত ছবি পোষ্ট করে। যার মাধ্যমে দেশের প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতির বিরুদ্ধে ধর্মীয় উস্কানিমূলক মিথ্যা, মানহানিকর ও সরকার বিরোধী বক্তব্য অশ্লীল ভাষায় প্রচার করে সাম্প্রদায়িক সম্প্রতি বিনষ্টের ঘটিয়ে দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতি ঘটানোর চেষ্টা করে।

আরে পড়ুন:
কাহালুতে সরকারী ১৩ লাখ টাকা ভূতুর্কি দিয়ে কম্বাইন্ড হারভেস্টার প্রদান
জাবিতে প্রথম বর্ষের শিক্ষার্থীদের মানববন্ধন, হলে তোলার বিষয়ে সিদ্ধান্ত কাল

গ্রেফতারকৃত রুবেলের এই সব কার্যক্রমে বাংলাদেশের সাধারণ জনগন ও আওয়ামীলীগ নেতা কর্মিদের দলীয় ও ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছে। বিষয়টি স্থানীয় লোকজনসহ সকলের নজরে আসলে উপজেলা ছাত্রলীগের সভাপতি আশরাফুল ইসলাম বাদী হয়ে রুবেলসহ অজ্ঞাত আরও কয়েক জনের বিরুদ্ধে এজাহার দায়ের করলে পুলিশ ২০ অক্টোবর বুধবার ভোরে রুবেলের বাড়িতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে।

ঘোড়াঘাট থানার অফিসার ইনচার্জ ওসি আবু হাসান কবির, পিপিএম (সেবা) বলেন, প্রধানমন্ত্রীকে নিয়ে মিথ্যা কটূক্তি, উস্কানি মূলক তথ্য ও বিকৃত ছবি ফেসবুকে প্রচার করার অপরাধে তাকে গ্রেফতার করা হয়েছে। ওই যুবকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা রজু হয়েছে। আসামীকে ২০ অক্টোবর বুধবার বিকালে বিজ্ঞ আদালতের মাধ্যম জেল হাজতে প্রেরণ করা হয়েছে ।

অক্টোবর ২১.২০২১ at ১৭:৩৯:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মউআম/জআ