ঝালকাঠিতে জেলা কর্ণধার কমিটির সভা অনুষ্ঠিত

ঝালকাঠিতে আগামী নভেম্বর মাস থেকে ২ কোটি ৬৮লক্ষ ৭০ হাজার ৬২৪টাকা এবং ১হাজার ১৬৯.৩৭৯মে.টন চাল ও গম ব্যায়ে কাবিখা প্রকল্প বাস্তবায়নের কাজ শুরু হয়েছে। জেলার গ্রামীন জীবনে মানুষের চলাচলের জন্য মাটির কাজ (রাস্তা) নির্মান ও সংস্কার, ইট সালিং রাস্তা নির্মান এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ প্রতিষ্ঠান ভিত্তিক মাঠ ভরাটের কাজ এই প্রকল্পের ভুক্ত রয়েছে।

রবিবার সকাল ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন জেলা প্রশাসক মো. জোহর আলীর সভাপতিত্বে এ সংক্রান্ত জেলা কর্নধার কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রসাসক আগামী মাসের মধ্যেই কাজ শুরু করতে নির্দেশনা দিয়েছেন।

ঝালকাঠি জেলায় প্রায় দু বছর পরে করোনা পরিস্থিতির কারণে কাবিখা ও টিআর প্রকল্পের বরাদ্ধ বন্ধ ছিল। এ বছর কাবিখা প্রকল্পের আওতায় ঝালকাঠি-১ ও ঝালকাঠি-২ আসনের সংসদ সদস্যের অনুকূলে প্রকল্প বরাদ্ধ করার জন্য প্রতিটি সংসদীয় এলাকার জন্য ৭১ লক্ষ ৭৮ হাজার ৫২২টাকা ও ১৪৯.৯৪ মেটন চাল ও অনুরূপ সংখ্যক গম বরাদ্ধ দিয়েছে।

আরো পড়ুন :
রাউজানে ২১তম জসনে জুলুছ অনুষ্টিত, কোরআন অবমাননার তীব্র প্রতিবাদ
এবার পৌরসভার ‘মেয়র’ হলেন শিশু জবা

এছাড়া সদর উপজেলায় ৩১ লক্ষ ৮হাজার ৩১৯টাকা ও ৬৫.৭৭ মে টন চাল ও অনুরূপ পরিমান গম বরাদ্ধ দেয়া হয়েছে। নলছিটি উপজেলা ৩৬ লক্ষ ৭২ হাজার ৭৬টাকা ও ৭৭.৭ মে টন গম ও অনুরূপ পরিমান চাল, রাজাপুর উপজেলায় ৩০ লক্ষ ৮৮ হাজার ২২৬ টাকা ও ৬৫.৩৪ মে টন ও অনুরূপ সংখ্যক চাল এবং কাঠালিয়া উপজেলায় ২৬ লক্ষ ৪৪ হাজার ৯৫৯ টাকা ও ৫৫.৯৪৫ মে.টন চাল ও অনুরূপ পরিমান গম বরাদ্ধ দেয়া হয়েছে। এই বরাদ্ধ দিয়ো উপজেলা গুলো চাহিদা ভিত্তিক নিজস্ব প্রকল্প তৈরী করে বাস্তবায়ন করবে এবং সংসদ সদস্যর অনুমোধন করা প্রকল্পগুলো তৃণমূল পর্যায় উপজেলা পরিষদ বাস্তবায়ান করবে।

এই সভায় আরও জানান হয় সরকার জেলা ৪টি উপজেলায় নদী ভাঙ্গন ৬৮৯টি পরিবারের জন্য ৬৭ লক্ষ টাকা বরাদ্ধ দিয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ৯৮টি পরিবারের জন্য ১০ লক্ষ টাকা, নলছিটি উপজেলায় ৩৩৩টি পরিবারের জন্য ৩২ লক্ষ টাকা রাজাপুর উপজেলা ২০৩টি পরিবারের জন্য ১৯ লক্ষ টাকা এবং কাঠালিয়া উপজেলায় ৫৫টি উপজেলায় ৬লক্ষ টাকা বরাদ্ধ দেয়া হয়েছে। শ্রেণি ভুক্ত নদী ভাঙ্গন এই পরিবার ১০ হাজার থেকে ৮হাজার টাকা করে সরকারের কাছ থেকে আর্থীক সহায়তা পাবে।

অক্টোবর ১৭.২০২১ at ২১:৩০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মোনা/রারি