ছাতকে পূজা মন্ডপের নিরাপত্তায় আনসার ভিডিপির মোবাইল টিম

সনাতন হিন্দু ধর্মালম্বীদের সবচেয়ে বড় ও প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপুজা। আর এই উৎসবকে নিরাপদ ও শান্তিপূর্ণ করতে সারা দেশের ন্যায় সুনামগঞ্জের ছাতক উপজেলায় পূজা মন্ডপের নিরাপত্তায় মোবাইল টিমের মাধ্যমে আনসার ভিডিপির সদস্যরা দায়িত্ব পালন করে যাচ্ছেন সকাল থেকে মধ্য রাত পর্যন্ত।

জানা যায়, ছাতক উপজেলায় ৩৭টি পূজা মন্ডপে নিরবিচ্ছিন্ন সেবা প্রদানের লক্ষ্যে মোট ৩টি মোবাইল টীম ও ১টি কুইক রেসপন্স টীম গঠন করা হয়েছে। প্রতি টীমে ১২জন করে সদস্য রয়েছেন। এদিকে আনসার ভিডিপির এ সক্রিয় নিরাপত্তার টহল ব্যবস্থার প্রশংসাসহ সাধুবাদ জানিয়েছেন পুঁজা উদযাপন কমিটির সদস্যগন সহ উপজেলার সচেতন মহল।

আরো পড়ুন :
ফুলবাড়ীতে স্কুলে যাওয়ার রাস্তা বন্ধ, বিপাকে শিক্ষার্থীরা
এক ঘণ্টার ডিসি কিশোরী জান্নাতুল নারী ও শিশু বান্ধব জেলা গড়তে চান

ছাতক উপজেলা আনসার ও ভিডিপির অফিসার মো. শফিকুর রহমান জানান, প্রতিটি পূজা মন্ডপে স্বাস্থ্য বিধি মেনে চলার ব্যাপারে বিশেষ গুরুত্ব আরোপ করে শান্তিপূর্ণ পরিবেশে দুর্গাপূজা উদযাপনের লক্ষ্যে নিরলসভাবে কাজ করছেন মোবাইল টীমের সদস্যরা। এবং যে কোন জরুরী পরিস্থিতি মোকাবেলায় কুইক রেসপন্স টীমের সদস্যগণ সদা প্রস্তুত রয়েছেন।

মনিটরিং সদস্য নয়ন প্রকাশ বড়ুয়া জানান,ঐ টহল টিমের সাথে আমি সার্বক্ষণিক নিজে উপস্থিত থেকে পুঁজা মন্ডপগুলোর প্রতিটি পুঁজা উদযাপন কমিটির সঙ্গে নিরাপত্তার সুবিধা-অসুবিধা নিয়ে মতবিনিময় করেছেন বলে জানান এই কর্মকর্তা।

অক্টোবর ১৪.২০২১ at ১৫:০০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/জাআভূঁ/রারি