বিদেশি চ্যানেল ইস্যুতে নতি স্বীকার করবে না সরকার: তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

ফাইল ছবি

বিদেশি চ্যানেল বন্ধে সরকার কোনও চাপের কাছে নতি স্বীকার করবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। রবিবার (৩ অক্টোবর) দুপুরে সচিবালয়ে নিজ দপ্তরে গণমাধ্যমকে এ কথা জানান তিনি।

তথ্য মন্ত্রী বলেন, সব দেশেই সম্প্রচার নীতিমালা রয়েছে। আমাদের দেশেও আছে। কিন্তু তারা (সংশ্লিষ্টরা) এদেশের আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়েছে। তাদের দুই বছর সময় দেয়া হয়েছিল। তবু কোনও পদক্ষেপ নেয়নি। দেশের আইন মেনে স্বার্থ সংরক্ষণ করে ক্যাবল অপারেটরদের সঙ্গে আলোচনা হতে পারে। তারা আমাদের সহযোগী, আলোচনা হতেই পারে। তবে কোনো চাপের কাছে নতি স্বীকার করবে না সরকার।

হাছান মাহমুদ বলেন, ১৭টি চ্যানেলের ক্লিন ফিড আসে।সেগুলো অনেকে চালাচ্ছে না। তারা শর্তভঙ্গের অভিযোগে অভিযুক্ত হবে। সারাদেশে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা অব্যাহত থাকবে। যেকোনো অভিযোগের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

আরো পড়ুন:
মাদরাসার টয়লেট থেকে প্রেমিক-প্রেমিকা উদ্ধার
তাড়াইলে বাক প্রতিবন্ধী যুবকের লাশ উদ্ধার

৪ অক্টোবরের পর আন্দোলনের হুমকি দিয়েছে কেবল অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব)। এ বিষয়ে মন্ত্রী বলেন, এ ধরনের আন্দোলনের কথা বলা অযৌক্তিক। যেসব চ্যানেল দেশের আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখাচ্ছে, সংস্কৃতিকে চোখ রাঙাচ্ছে; সেগুলোর পক্ষে ওকালতি করা দেশের স্বার্থ ও আইনবিরোধী।

ড. হাছান মাহমুদ বলেন, আমরা কোনো বিদেশি চ্যানেল বন্ধ করিনি। বাংলাদেশের আকাশ উন্মুক্ত। এখানে যেকোনো চ্যানেল সম্প্রচার করতে পারে। তবে দেশের আইন মেনে করতে হবে।

অক্টোবর ০৩.২০২১ at ১৭:২৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/ভক/জআ