ঘোড়াঘাটে ঐতিহ্যবাহী নৌকা বাইচ হাজারো মানুষের মানুষের ঢল

দিনাজপুরের ঘোড়াঘাটে অনুষ্ঠিত হলো ঐতিহ্যবাহী নৌকা বাই। ১লা সেপ্টেম্বর বুধবার বিকেলে দিনাজপুরের ঘোড়াঘাট ও গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার উপর দিয়ে বয়ে যাওয়া করতোয়া নদীতে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী এই খেলা অনুষ্ঠিত হয়।

এতে ৪টি দল অংশগ্রহণ করে।প্রতি বছর এই নদীতে ঐতিহ্যবাহী নৌকা বাইচ অনুষ্ঠিত হয়। এ বছর পলাশবাড়ী উপজেলার কিশোরগাড়ি ইউনিয়নের হাসানখোর স্পোর্টিং ক্লাবের উদ্যোগে এই নৌকা বাইচ অনুষ্ঠিত হয়েছে।

খেলা দেখতে আশপাশের বেশ কয়েকটি উপজেলার শিশু,নারী,পুরুষ ও বৃদ্ধসহ হাজার হাজার উৎসুক মানুষের নদীর দুই পাড়ে ঢল নামে। তার মধ্যে গ্রামগঞ্জের নারীদের উপস্থিতি ছিল চোখে পরার মত।এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গাইবান্ধার পলাশবাড়ী উপজেলা চেয়ারম্যান একে এম মোকছেদ চৌধুরী বিদ্যুৎ ও ঘোড়াঘাট পৌরসভার মেয়র আব্দুস সাত্তার মিলন।

আরো পড়ুন :
ঘরোয়া পরিবেশে কোটচাঁদপুরে বিএনপির ৪৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত
চৌগাছায় চকলেট ও কোল্ড ড্রিংকসের লোভ দেখিয়ে এক শিশুকে বলাৎকার

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পলাশবাড়ী উপজেলার ১নং কিশোরগাড়ী ইউনিয়নের চেয়ারম্যান আমিনুল ইসলাম রিন্টু, ঘোড়াঘাট পৌরসভার প্যানেল মেয়র ফেরদৌসি আরা বিলকিছ, ৪নং ওয়ার্ড কাউন্সিলর সাহেব আলী, ৫নং ওয়ার্ড কাউন্সিলর মুটুক সওদাগর প্রমুখ। খেলায় গোবিন্দগঞ্জ দল বিজয়ী হয়। খেলা শেষে গোবিন্দগঞ্জ উপজেলা দলের হাতে বিজয়ী পুরস্কার তুলে দেন অতিথিরা।

সেপ্টেম্বর  ০২.২০২১ at ১৫:১৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মাউআমা/রারি