লালমনিরহাটের হাতীবান্ধায় বীর মুক্তিযোদ্ধার জমি দখলের অভিযোগ

লালমনিরহাটের হাতীবান্ধায় আদালতের আদেশ অমান্য করে অমূল্য কুমার রায় (৭৫) নামের এক বীর মুক্তিযোদ্ধার জমি জোড় পূর্বক দখলের অভিযোগ পাওয়া গেছে তরনী মোহন রায় গং এর বিরুদ্ধে।

এ ঘটনায় গত রবিবার (০১ আগস্ট) রাতে ভুক্তভোগী বীর মুক্তিযোদ্ধা বাদী হয়ে তরনী মোহন রায়কে প্রধান আসামী করে আরও ৭ জনের নাম উল্লেখ করে থানায় একটি লিখিত অভিযোগ করেছেন। এর আগে গত ৩১ জুলাই সকালে উপজেলার মধ্য গড্ডিমারী এলাকায় জমি দখলের ঘটনাটি ঘটে।

জানাগেছে, ভুক্তভোগী বীর মুক্তিযোদ্ধা উপজেলার মধ্য গড্ডিমারী এলাকার মৃত খগেন্দ্র নাথের ছেলে অমূল্য কুমার রায়। বীর মুক্তিযোদ্ধা অমূল্য কুমার রায়ের পৈত্রিক ও ভোগ দখলীয় জমি নিয়ে অভিযুক্তদের সাথে বিবাদ সৃষ্টি হয়। এ ঘটনায় রীর মুক্তিযোদ্ধা অমূল্য বাদী হয়ে মামলা করলে (সিভিল রিভিশন মামলা নং-১২৯৫/২০১৫) আদালত তার পক্ষে রায় দেয়। এমতাবস্থায় গত ৩১ জুলাই সকালে অভিযুক্তরা আদালতের আদেশ অমান্য করে উক্ত জমি দখল করে নেয়।

জমি দখলের অভিযোগে অভিযুক্তরা হলেন, উপজেলার মধ্য গড্ডিমারী এলাকার মৃত ঝরেন্দ্রনাথের ছেলে তরনী মোহন রায়(৫৫), তার স্ত্রী বিমেলা রানী(৪৫), ছেলে যোতিশ চন্দ্র রায়(২০), তরনীর মেয়ে তাপসী রানী রায়(২৫), মৃত বিদেশ্বরের ছেলে তারক(৬৫), তারকের স্ত্রী সুমতি বালা রায়(৫০) ও তারকের দুই ছেলে জোনাকু(৩৫) এবং সুবল চন্দ্র রায় (৩০)।

এর প্রেক্ষিতে বীর মুক্তিযোদ্ধা অমূল্য কুমার রায় বলেন, তরনী মোহন ও তার লোকজন আদালতের আদেশ অমান্য করে আমার জমি দখল করেছে। তাই আমি থানায় লিখিত অভিযোগ করেছি। আমি এর সঠিক বিচার চাই।

উক্ত ঘটনায় অভিযুক্ত তরনী মোহন রায় বলেন, আমরা কোন জমি দখল করিনি। ওনারা যে অভিযোগ দিয়েছে তা মিথ্যা ও বানোয়াট।

আরো পড়ুন :
সড়ক দুর্ঘটনায় আহত ফায়ার সার্ভিস কর্মীকে হাসপাতালে নিলেন এসিল্যান্ড
দেশের সবচেয়ে বয়স্ক মানুষ শের আলী মিয়া ১১৩ বছর বয়সে ইন্তেকাল

এ বিষয়ে হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এরশাদুল আলম বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

জুলাই ০২.২০২১ at ১৮:০৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/কেএকে/এসআর